দি ব্যুরো, দ্য অফনিউজ, কলকাতা:

পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার সহযোগিতায় ৮ ফেব্রুয়ারি ওডিশার সেন্ট্রাল ইউনিভার্সিটি অফ ওডিশার ক্যাম্পাসে ST ছাত্রদের জন্য ফিল্ম ভিত্তিক স্কিল কোর্সের উদ্বোধন করা হয়েছিল৷ আজাদী কা অমৃত মহোৎসব কর্মসূচির অধীনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এবং সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগ দ্বারা আয়োজিত। CUO-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর চক্রধর ত্রিপাঠী আনুষ্ঠানিকভাবে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন যা ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। মঞ্চে বসা অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা ছিলেন প্রফেসর নরসিং চরণ পান্ডা, ইনচার্জ রেজিস্ট্রার এবং সিইউওর ফিনান্স অফিসার, প্রফেসর ড. বিভাস চন্দ্র ঝা, পরামর্শদাতা, একাডেমিক অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন, CUO, সঞ্জয় মোরে, জাতীয় খ্যাতিসম্পন্ন বিশিষ্ট অভিনেতা এবং এফটিআইআই, পুনের অধ্যাপক, ড. সৌরভ গুপ্ত, জে অ্যান্ড এমসি বিভাগের প্রধান আই/সি, এবং ড. নিখিল কুমার গৌড়, সহযোগী অধ্যাপক, জে অ্যান্ড এমসি বিভাগ।

আরও অংশগ্রহণকারীদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন প্রফেসর ভারত পান্ডা, প্রফেসর হেমরাজ মীনা, ডক্টর রাকেশ লেনকা, পরীক্ষা নিয়ন্ত্রক, ডাঃ চক্রধর পাধন, ডাঃ নির্ঝরিণী ত্রিপাঠী, ডাঃ মিনাতি সাহু, ডাঃ প্রদোষ কে রথ, ডাঃ প্রসেনজিৎ সিনহা, ডাঃ ফাগুনাথ ভোই, পিআরও, ডাঃ সনি পারি, ডাঃ তালাত জাহান বেগম এবং তেলারাম মেহের।

কর্মশালাটি চলচ্চিত্র সম্পর্কিত দক্ষতা উন্নয়ন কর্মসূচির চারটি মৌলিক কোর্সের উপর ভিত্তি করে। এই কোর্সগুলো হল বেসিক কোর্স ইন স্ক্রিন অ্যাক্টিং, বেসিক কোর্স ইন স্ক্রিনপ্লে রাইটিং, ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স এবং স্মার্ট ফোন ফিল্ম মেকিং-এর বেসিক কোর্স। এফটিআইআই-এর বিশিষ্ট অধ্যাপকরা, যারা উপরোক্ত কোর্সে বিশেষজ্ঞ তারা বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন এবং 15 দিনের কর্মশালায় ST ছাত্রদের প্রশিক্ষণ দেবেন। কোর্সগুলো শিক্ষার্থীদের বিনামূল্যে প্রদান করা হয়।

(www.theoffnews.com - education film)


Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours