সাজিয়া আক্তার, রেসিডেন্সিয়াল এডিটর (বাংলাদেশ), দ্য অফনিউজ:

পরিবারের সদস্যদের মধ্যে অনেক বিষয়ে মিল-অমিল থাকে। কিন্তু একটি পরিবারের নয় সদস্যের সবার জন্মদিন একই তারিখে হওয়া এক বিস্ময়কর ঘটনা। এ কারণে জন্ম বিশ্ব রেকর্ডের খাতায় নাম উঠেছে পাকিস্তানের এই পরিবারটির। 

সিন্ধু প্রদেশের লারকানা শহরে বাড়ি ওই পরিবারের। পরিবারটির সব সদস্যের জন্ম ১ আগস্ট। আমির আলি ও খুদেজা দম্পতির জন্ম একই তারিখে। তাদের রয়েছে সাত সন্তান। এর মধ্যে চারজন যমজ। মা-বাবার মতো সাত ভাইবোনের জন্মও একই তারিখে।

গিনেস কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, আমির ও খুদেজার সাত সন্তানের বয়স ১৯ থেকে ৩০ বছরের মধ্যে। এর মধ্যে সবার বড় সিন্ধো। এরপর সাসুই ও স্বপ্না। তারা যমজ বোন। তাদের পর জন্ম আমির ও আম্বারের। এই দম্পতির সবশেষ দুই সন্তান আম্মার ও আহমার। তারাও যমজ ভাই।

আমির-খুদেজা দম্পতির সাত সন্তান স্বাভাবিক প্রক্রিয়ায় পৃথিবীতে এসেছে। তাদের কারও অস্ত্রোপচার (সিজার) করাতে হয়নি। এ জন্য তাদের নাম গিনেস বুক অব রেকর্ডসে এসেছে। কোনো সন্তানের জন্মও যদি অস্ত্রোপচারের মাধ্যমে হতো, তাহলে গিনেস রেকর্ডসে তাদের নাম আসত না।

আমির ও খুদেজার কাছে ১ আগস্ট আরও একটি কারণে বিশেষ আকর্ষণীয়। দিনটি একই সঙ্গে তাদের জন্মদিন ও বিবাহবার্ষিকী। ১৯৯১ সালের এই তারিখেই তারা বিয়ে করেন। একই দিনে জন্ম নেওয়া সবচেয়ে বেশি ভাইবোনের রেকর্ডও নিজেদের করে নিয়েছেন আমির–খুদেজার সাত সন্তান। এর আগের রেকর্ডটি ছিল যুক্তরাষ্ট্রের কামিন্স পরিবারের। তারা ছিলেন পাঁচ ভাইবোন। তাদের সবার জন্মদিন ২০ ফেব্রুয়ারি। এ ছাড়া বিশ্বে আর কারও এমন রেকর্ড নেই।

আমির জানান, ১৯৯২ সালের ১ আগস্ট যখন তাদের প্রথম সন্তান সিন্ধোর জন্ম হয়, তখন যারপরনাই আশ্চর্য হয়েছিলেন তিনি ও তার স্ত্রী খুদেজা। এরপর একে একে বাকি ছয় সন্তানেরও একই দিনে জন্ম হতে দেখে একইভাবে অবাক হন তাঁরা। একে ‘আল্লাহর উপহার’ বলেন এই দম্পতি।

(www.theoffnews.com - birthday same date nine members family Pakistan)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours