সাজিয়া আক্তার, রেসিডেন্সিয়াল এডিটর (বাংলাদেশ), দ্য অফনিউজ:

নাকের মাধ্যমে শ্বাস গ্রহণ এবং ত্যাগ করেই আমরা প্রতিটি প্রাণিকূল বেঁচে থাকি। তাছাড়া ঘ্রাণশক্তির মাধ্যমেই হচ্ছে নাক। কিন্তু এটি আমরা সবাই জেনে থাকলেও জানেন কি, নাকের আকৃতি বলে দেয় মানুষটির ব্যক্তিত্ব কেমন? 

কারও নাক বেশ সরু-খাড়া, আবার কারও নাক একটু ভোঁতা। কত রকম নাকের মানুষই না রয়েছে দুনিয়ায়। 

ইসরাইলের বেন- জুরিয়ন বিশ্ববিদ্যালয় নাকের ধরন দিয়ে এমনই এক গবেষণা করেছে। এর ফলাফলে উঠে এসেছে, নাকের আকৃতি ও গঠনের সঙ্গে মানুষের ব্যক্তিত্ব ও তার বিকাশের সম্পর্ক। তাহলে এখন আয়নার কাছে যান আর নাক দেখে জেনে নিন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে।

১. নিউবিয়ান নাক

এ ধরনের নাকের মানুষ সৃষ্টিশীল ও অনুসন্ধিৎসু হয়। এরা আশাবাদী ও জীবন সম্পর্কে মুক্তচিন্তা করে। তারা বেশ সামাজিকও হয় এবং তাদের জীবনে খুব মজার মজার বন্ধু জোটে।

২. গ্রিক নাক

এ ধরনের নাকের মানুষ একটু গম্ভীর। তারা সহজে তাদের আবেগ প্রকাশ করে না এবং মনোযোগের কেন্দ্র বিন্দুও হতে চায় না। তারা সৎ। সাধারণত আপনি এদের আত্মাভিমানী হিসেবেই পাবেন।

৩. হুকড নাক

এ ধরনের নাক মাঝখান দিয়ে একটু উঁচু হয়। এসব নাকের ব্যক্তিরা উচ্চাভিলাসি ও লক্ষ্যের দিকে ধাবিত। তাদের শক্ত প্রত্যয় ও নীতি তারা সবসময়ই রক্ষা করতে চায়।

৪. একুইলিন নোস

এই আকৃতির নাকের মানুষ বেশ নিবেদিত ও গুছানো হয়। এসব নাকের মানুষ তাদের ক্যারিয়ার ও পেশাগত সাফল্যের প্রতি বেশি যত্নশীল থাকে। এরা বুদ্ধিমান এবং তাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনে কেবল ইচ্ছা হলেই কোনও জায়গা থেকে নড়ে।

৫. স্নাব নাক

এরা আনন্দপ্রবণ, উদ্দমী, প্রেরণাদায়ী, স্বতঃস্ফূর্ত ব্যক্তিত্বের হয়। বন্ধুত্বপূর্ণ ব্যক্তিত্বকের কারণে তারা বেশ জনপ্রিয়।

৬. স্ট্রেইট নাক

এ নাকের অধিকারী ব্যক্তিরা খুব শক্ত ব্যক্তিত্বের ও আত্মবিশ্বাসী হয়।পরিস্থিতি যেমনই হোক না কেন তারা নিজেদের মতোই থাকে।

৭. রোমান নাক

রোমানের নাকের মানুষ খুব স্পর্শকাতর ও আবেগপ্রবণ থাকে। এরা অন্য মানুষের ক্ষেত্রে বেশ সহানুভূতিশীল । এ ধরনের মানুষকে ভোলা কঠিন।

৮. ক্রুকড নাক

এরা বেশ ভালো শ্রোতা হয়। এরা বিশ্বাসী ও আত্মাভিমানী ব্যক্তিত্বের অধিকারী।

(www.theoffnews.com - nose personality identity)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours