মহঃ মকসুদ আলম, সাংবাদিক, বীরভূম:

বৃহস্পতিবার ইলামবাজারে ফের ১০ জন করোনা পজিটিভ আক্রান্তের রিপোর্ট এল নাইসেড থেকে।  আজ ফের সাঁইথিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রেও ৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। একইভাবে বুধবার রামপুরহাটেও মোট ১০ আক্রান্তের খবর আসে।

জানা গেছে, এই সমস্ত আক্রান্তদের ব্লোকাল বা বোলপুর কোভিড হাসপাতালে পাঠানো হয় চিকিৎসার জন্য। অন্যদিকে, এই দুর্গাপুর ও বোলপুর কোভিড হাসপাতালের চাপ কমাতে “রিম” বা রামপুরহাট কোভিড হাসপাতাল করার সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। এছাড়াও, জেলার ১৯ ব্লকের অঞ্চল ভিত্তিক দুটি কোয়ারিণ্টিন সেন্টার গড়ার কথা ঘোষণা করা হয় জেলা প্রশাসনের তরফে। প্রয়োজনে সেই সেন্টারের সংখ্যা দুই থেকে চার হতে পারে, বলে জানান জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিনহা। 
পাশাপাশি, প্রতি ব্লকে একটি করে মনিটরিং টিম গঠন করার কথা বলা হয়। যে টিমে থাকবেন পঞ্চায়েত সমিতির সভাপতি, বিডিও, থানার আই সি, ওসি,  বি এম ও এইচ প্রমুখরা। তাঁরা প্রতিদিন নিয়মিত মিটিং করবেন। তাঁরা প্রতিটি অঞ্চল, শহরে আক্রান্ত রোগীদের ভালো পরিষেবা দেওয়া নিয়ে আলোচনা করবেন। এবার থেকে তামিলনাড়ু সহ ৫টি করোনা প্রবণ রাজ্য থেকে কোন শ্রমিক বা সাধারণ মানুষ এলে তাঁদের নন হোম কোয়ারিণ্টিনে রাখা হবে।  এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন জেলার দুই মন্ত্রী, জেলা শাসক, এস ডিও,  বিধায়ক, বিডিও, পুলিশ সুপার এবং অন্যান্য আধিকারিকরা। জানা যায়, রাজ্য সরকারের এই নির্দেশ ক্রমে এভাবেই কোভিড ১৯কে মোকাবিলা করা হবে।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours