ইন্দ্রাণী সেন, সাংবাদিক, বাঁকুড়া:

লকভাউন এর জেরে বাঁকুড়ার ইন্দাস কলেজে শুরু অনলাইন ক্লাস।

বিশ্বব্যাপী মারন রোগ করোনার সৌজন্য  সারা দেশ ব্যাপী লক ডাউন চলছে।অনান্য পরিষেবার সাথে সাথেই শিক্ষা প্রতিষ্ঠান গুলি ও বন্ধ দেখেছেন সরকার। কলেজের ছাত্র ছাত্রীদের যাতে পড়াশোনায় পিছিয়ে না পরে তাঁর জন্য অনলাইন ক্লাসের ব্যবস্থা করেছেন ইন্দাস কলেজের অধ্যক্ষ ও বাংলা বিভাগের প্রধান তাপস বাবু। মঙ্গলবার থেকেই শুরু হলো অনলাইন ক্লাসের। প্রত্যেক সেমিস্টার এর হোয়াটসঅ্যাপ  গ্রুপে কিভাবে তারা অনলাইন ক্লাস করবে এবং কখন শিক্ষকেরা এই ক্লাস নেবেন তা বিস্তারিত তা জানিয়ে দেন অধ্যাপক।
মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বিভাগীয় প্রধান ড. তাপস রায় বলেন," ছাত্রছাত্রীদের সেমিস্টার পরীক্ষা ও আগামী দিনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে কলেজের এক একটি ক্লাস খুব গুরুত্বপূর্ণ। তাই ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে আমরা এই অনলাইন ক্লাস চালু করলাম। যাতে ছাত্রছাত্রীদের অনেকটা সুবিধা হবে"। 

অনলাইন ক্লাসে অংশ গ্রহণ করেন দুশোর বেশি ছাত্র ছাত্রী। ছাত্র ছাত্রীদের পক্ষে শুভেন্দু ঘোষ জানিয়েছেন,"প্রতিদিন কলেজের সময়। 11 টা 1 টা ও 2 টো। একটা অ্যাপের মাধ্যমে ছাত্র ছাত্রীরা শিক্ষিকের সঙ্গে যুক্ত হয় ক্লাস চলা কালীন।" ছাত্র ছাত্রী সহ অভিভাবকরা কলেজ কর্তৃপক্ষের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

Share To:

THE OFFNEWS

Post A Comment: