সুকন্যা পাল, ম্যানেজিং এডিটর, দ্য অফনিউজ, কলকাতা:

ডঃ বি সি রায় পলিটেকনিক কলেজের টেকনিক্যাল ফেস্ট ২০২০ - তান্ত্রজা 2020 শুক্রবার উক্ত কলেজে উদ্বোধন করেছেন দুর্গাপুরের এনআইটির মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ডঃ নীলোৎপল বন্দ্যোপাধ্যায়। তিনি তার উদ্বোধনী বক্তব্যে বলেছিলেন "ছাত্ররা তাদের সাধারণ চিন্তাধারার বাইরে ভাবতে পারে"। তিনি অধিবেশনে শিক্ষার্থীদের বেশ কয়েকটি প্রশ্নের উত্তরও দিয়েছিলেন।
ডাঃ বি সি রায় ইঞ্জিনিয়ারিং কলেজ গ্রূপের সাধারণ সম্পাদক তরুন ভট্টাচার্য্য ডাঃ নীলোৎপলবাবুকে স্বাগত জানান এবং শিক্ষার্থীদের চিন্তাভাবনা ও উদ্ভাবন করার আহ্বান জানান, যাতে সমাজ তাদের উদ্ভাবন থেকে উপকৃত হতে পারে। তিনি শিক্ষার্থীদের মধ্যে উদ্ভাবনী ধারণা বাড়ানোর জন্য আরও এই কার্যক্রম আয়োজন করতে উৎসাহিত করেন।
ডঃ প্রবীর নন্দী, প্রিন্সিপাল, ডঃ বি সি রায় পলিটেকনিক কলেজ, ডাঃ সুব্রত চক্রবর্তী, পরিচালক, বি সি রায় কলেজ অফ ফার্মাসি, ডঃ সৌরভ দত্ত, প্রিন্সিপাল, বি সি রায় প্রফেশনাল একাডেমী কোর্সেস,  অমিতাভ চক্রবর্তী, প্রধান, কর্পোরেট অ্যাফেয়ার্স ও অমিতাভ ঘোষ, ডেভলপমেন্ট ম্যানেজার, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
কলেজের শিক্ষার্থীরা তাদের দ্বারা নির্মিত বিভিন্ন মডেল প্রদর্শন করেছিল। স্মার্ট হেলমেট, স্মার্ট সেচ ব্যবস্থা, নেটওয়ার্কিংয়ে LIFI এর ব্যবহার অন্যদের মধ্যে অনেকটা দৃষ্টি আকর্ষণ করেছিল। মেলা চলবে শনিবারও।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours