শ্বেতা ঘোষ, ফিচার রাইটার, নৈহাটি, উত্তর ২৪ পরগনা:

এই শীতকালে সারা বাংলা জুড়ে আয়োজিত হয় নানান উৎসব ও মেলা, আর শৈত্যের উৎসব হল মানুষের অবসর মুহূর্তের আনন্দঘন প্রকাশ। ঠিক এইরকম একটা শীতকালীন উৎসব আয়োজিত হয়ে গেল ২৬ জানুয়ারি দুর্গাপুরের এক ইংরেজি মাধ্যম জনপ্রিয় বিদ্যালয় সেন্টপিটার্স স্কুলে। প্রজাতন্ত্র দিবসের পতাকা উত্তোলনের পর শুভারম্ভ ঘটল এই উৎসবের।
এই শীতকালীন উৎসব (উইন্টার কার্ণিভ্যাল) সাজানো হয়েছিল নানাধরনের প্রতিযোগিতা মূলক খেলাধুলা, হস্তশিল্প, নাচগান ,ফ্যাশন-শো, আকর্ষণীয় উপহার প্রদান ও সর্বপরি রসনাকে করার উদ্দেশ্যে নানান দেশি বিদেশি লোভনীয় খাদ্যসামগ্রীতে। সেই সঙ্গে ছিল আদুরে সোহাগী পিঠেপুলিও উৎসবে স্থান করে নেয়। অজস্র অভিভাবক ,বন্ধুবান্ধব ও ছাত্র ছাত্রীদের কলকাকলিতে উৎসব প্রাঙ্গণ ছিল প্রানচঞ্চল উষ্ণতায় মুখরিত। শীতের হিমেল বাতাসকে অগ্রাহ্য করে সকলে মেতে উঠেছিল এখানে। এবারের উৎসবের আকর্ষণীয় সংযোজন শান্তিনিকেতনের হস্তশিল্পীরা। এই উৎসব সর্বাঙ্গীন সুন্দর হয়ে উঠেছিল ছাত্র ছাত্রী, অভিভাবক, অশিক্ষক কর্মচারী, শিক্ষক শিক্ষিকা সর্বোপরি স্কুলের প্রধানা শিক্ষিকা ও তাঁর পরিবারের নিরলস প্রয়াসের ঐকান্তিক আন্তরিকতায়।
এই শীতকালীন উৎসবের আয়োজক স্কুলের তরফে অর্চনা অধিকারী দে বলেন, "আমাদের স্কুলের এহেন উইন্টার কার্ণিভ্যাল এক যুগ ধরে পরিবেশিত হয়ে আসছে প্রতি বছর। স্কুল প্রাঙ্গণের এই উৎসব এখন যথেষ্ট জনপ্রিয়তার দাবীদার।"

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours