সাজিয়া আক্তার, ফিচার রাইটার, বাংলাদেশ:

ইসলামি নিয়মকানুন মেনে বেশ ঘটা করেই বিয়ে করেছিলেন উগান্ডার কিয়োঙ্গা জেলার কিয়ামপিসি গ্রামের অধিবাসী মোহাম্মদ মুতুম্বা নামক একজন ইমাম। কিন্তু বিয়ের পাক্কা ২ সপ্তাহ পর ঐ ইমাম জানতে পারলেন তিনি যাকে বিয়ে করেছিলেন তিনি আসলে নারী নন, বরং একজন পুরুষ।

সোয়াবুল্লাহ নাবুক নামক ঐ ‘নারীকে’ বিয়ের পর একসঙ্গেই ছিলেন তারা। কিন্তু বিয়ের পর থেকেই মাসিকের অজুহাত দিয়ে তার স্বামী মুতুম্বাকে ঘনিষ্ঠ হতে দেননি তিনি।
সম্প্রতি দেওয়াল টপকে টেলিভিশন চুরির অভিযোগে মুতুম্বার ‘স্ত্রী’ এর বিরুদ্ধে থানায় মামলা করেন এক প্রতিবেশী। কিয়োঙ্গা থানার তদন্ত কর্মকর্তা বলেন, ‘আমরা যখন ঐ নারীকে থানায় নিয়ে আসি তখন সে হিজাব ও বোরকা পরিহিত ছিলো। তল্লাশির সময় বুঝতে পারি, নারী হিসেবে আমরা যাকে ধরে এনেছি সে আসলে পুরুষ। ইমামের ঐ কথিত স্ত্রী বক্ষবন্ধনীতে কাপড় ভরে রেখেছিলো, যাতে বাইরে থেকে স্তনের মত দেখায়।’ এই সংবাদ ঐ ইমামকে জানালে তিনি হতবাক হয়ে যান। নিজ চোখে ‘স্ত্রী’ এর গোপনাঙ্গ দেখার জন্য তিনি পুলিশের কাছে আবেদন জানান।

তদন্তে জানা যায়, নারী সেজে থাকা ওই যুবকের আসল নাম রিচার্ড তুমুসাবি, যিনি পেশায় একজন চোর। ইমাম মুতুম্বার টাকা হাতিয়ে নেয়ার জন্যই নারী সেজে তাকে বিয়ে করেছিলেন তিনি।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours