দেবলীনা চৌধুরী, সাংবাদিক, জিরাট, হুগলী:

রবিবার এক শীতল সকালে দুর্গাপুরের ডা. বি সি রায় ইঞ্জিনিয়ারিং কলেজে প্রাক্তন পড়ুয়াদের নিয়ে আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হলো। আগের দিন সন্ধ্যেবেলা থেকে আয়োজনের তোড়জোড় শুরু হয়েছিল,  ঐদিন কলেজ ক্যাম্পাসে বহু কৃতি প্রাক্তণীদের সমাবেশ ঘটে, সকলের সমাবেশ অনুষ্ঠানটিকে অতি মনোরঞ্জিত করে তোলে।
 প্রাক্তন ছাত্র ছাত্রীরা বিভিন্ন জায়গা থেকে এসে সমবেত হয়েছিল, কেউ কাছাকাছি থেকে এসেছে আবার অনেকে প্রবাসে থাকে যেমন আমেরিকায় বা নেদারল্যান্ডে।  তাদেরকেও অনুষ্ঠানে সমবেত হতে দেখা গিয়েছে। ভালোবাসা, শ্রদ্ধা অনুভূতি আরো একবার বিনিময়ের সুযোগে সকলকেই আবেগপ্রবণ করে তোলে। উদ্বোধনী অনুষ্ঠানের শুভ সূচনা রবীন্দ্র সংগীতের মাধ্যমে করে কৃতি প্রাক্তন ছাত্র ছাত্রীরা।

কলেজের প্রাক্তণীদের সমাবেশ সংগঠনের চেয়ারম্যান অভিজিৎ শ্যাম সহ মানস গোস্বামী, সৌভিক বক্সি, শুভনাথ মুখার্জী প্রমুখ প্রাক্তনরা এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রভূত উন্নতির প্রশংসা করেন এবং তাঁরা জানান ভবিষ্যতে যাতে এই কলেজ আরও উন্নতি করতে সক্ষম হয় তার জন্য প্রায় ৮ হাজার জন আরো কৃতি প্রাক্তনীদের থেকে তারা সহায়তা সংযোজনের চেষ্টা করবেন।
অন্যদিকে বক্তব্য পেশ করার সময় সমাবেশ অনুষ্ঠানের কর্মকর্তারা স্কলারশিপ ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাজকর্মের উন্নতি পরিকল্পনার ব্যাপারে জানান উপস্থিত সকলকে।
কলেজের কর্মকর্তাদের মধ্যে মিস্টার জার্নেল সিং, পীযূষ পাল রায়, অমিতাভ চক্রবর্তী, সৌরভ দত্ত, অলীক কাহালি প্রাক্তণীদের আহ্বান জানিয়ে বলেন, "এই কলেজের ছাত্র ছাত্রীরা সারা বিশ্বে সাফল্যের সঙ্গে প্রতিষ্ঠিত হয়েছে। যা আমাদের গর্ব।"  অমিতাভবাবু একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও ডকুমেন্টারি ফিল্ম এর মাধ্যমে কলেজের পুরনো দিনগুলোকে তুলে ধরেন নানা তথ্য সহযোগে।
২০২৫ এ কলেজের রজতজয়ন্তী অনুষ্ঠানের  ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও এদিন আলোচনা হয়।
সুন্দর এই সমাবেশ অনুষ্ঠানে দিনের মতো সন্ধ্যাতেও নানাবিধ সাংস্কৃতিক আঙ্গিকে আয়োজিত হয়।


Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours