গার্গী দাস, সাংবাদিক, কলকাতা:

দি ডায়োসিস অফ দুর্গাপুরে এক ভাবগম্ভীর ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে দিয়ে সমীর ইসাক খিমলা বিশপের পদে অভিষিক্ত হন। রবিবারের এই খ্রিস্টীয় অনুষ্ঠানে তিনি বলেন, "প্রভু যীশুর শান্তির বার্তা সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দেওয়াই হবে আমার প্রধান কাজ।"
রবিবার সকালে দুর্গাপুরের এই খ্রীষ্ট ধর্মীয় অনুষ্ঠানে প্রথমেই সমবেত ভায়োলিন বাজানো হয় প্রথা অনুসারে। কিছুক্ষণের মধ্যেই সমীর ইসাক খিমলা বিশপ বেশে স্থানীয় ডায়োসিসে প্রবেশ করেন। এরপর নিয়ম অনুসারে তিনি দি

ডায়োসিস অফ দুর্গাপুরের বিশপ হিসেবে শপথ গ্রহণ করেন। এই উপলক্ষ্যে চার্চ অফ নর্থ ইন্ডিয়ার মডারেটর প্রেম চাঁদ সিং মন্তব্য করেন, নতুন বিশপের ছত্রছায়ায় এই ডায়োসিসের কর্মপন্থায় প্রভু যীশুর আদর্শিত পথ আরও আলোকিত হবে। তিনি আরও বলেন, "শান্তি হোক আমাদের মানব জীবনের মূল মন্ত্র। আর সেই লক্ষ্যেই আমরা নিয়োজিত প্রাণ।"
স্থানীয় ডায়োসিসের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্শ্ববর্তী জেলা সহ দুর্গাপুর শিল্পশহরের বহু গণ্যমান্য ব্যক্তিত্ব এবং এলাকার সাধারণ খৃষ্টীয় ধর্মাবলম্বী মানুষ।
সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সেক্রেটারি  কামাক্ষা বিশ্বাস ও উক্ত সংস্থার নিয়ন্ত্রিত একটি ইংরেজি মাধ্যম স্কুলের প্রিন্সিপাল অর্চনা অধিকারী দে নতুন বিশপের উপস্থিতিকে স্বাগত জানিয়েছেন। এই অনুষ্ঠান সম্পর্কে বলতে গিয়ে তাঁরা জানান, আমরা আশা করবো প্রভু যীশুর আশীর্বাদে নতুন বিশপের নেতৃত্বে আমরা বহু কল্যাণকর কর্মধারা সমাজে ছড়িয়ে দিতে পারবো।



Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours