ইন্দ্রানী সেন, সাংবাদিক, বাঁকুড়া:

শনিবার সাতসকালে মোটরবাইকে সঙ্গী করে বাঁকুড়ার খাতড়া মহকুমার বিভিন্ন সরকারি স্কুল হাসপাতাল পরিদর্শন করলেন জেলাশাসক। খাতড়ার মহকুমাশাসক রাজু মিশ্র সহ অন্যান্য আধিকারিকদের নিয়ে আচমকাই হানা দিলেন অঙ্গনওয়ারী কেন্দ্র গুলিতে। রান্নাঘর সহ রান্নার সরঞ্জাম ও রান্নার সামগ্রী পরীক্ষা করলেন হাতে নিয়ে। আবার কোন স্কুলে গিয়ে ছাত্র ছাত্রীদের উৎসাহ দিলেন পড়াশোনায়। এর ফাঁকেই অনিয়মিত অঙ্গনওয়ারী কর্মীকে অনুপস্থিত থাকার জন্য তোপ দাগলেন। অঙ্গনওয়ারী কেন্দ্রে শিশুদের জন্য  রান্না ভাত ডাল খেয়ে দেখলেন জেলাশাসক ও মহকুমাশাসক। সাথে সাথেই সরকারি চিকিৎসা কেন্দ্র গুলিতে বেশী পরিমান ডাক্তার দেওয়ার প্রতিশ্রুত দিলেন।
উল্লেখ্য, বর্তমান জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস বাঁকুড়ার জেলাশাসকের ভার নেওয়া পর থেকেই একাধিক পরিকল্পনা বাস্তবায়নের রুপ দিয়েছেন। সাধারণ মানুষের অভাব অভিযোগ শোনার জন্য শুরু হয়েছে সহকর্মী প্রকল্প। সাথে সাথেই জেলা জুড়ে একজানালা প্রকল্পের সুফল আজ সর্বজন বিদিত।
বেশ কিছুদিন আগে বর্তমান জেলাশাসকের হাত ধরেই দেশ সেরার শিরোপা পায় বাঁকুড়া। বিশ্ব শৌচাগার দিবস উপলক্ষ্যে মিনিস্ট্রি অব ড্রিঙ্কিং ওয়াটার অ্যান্ড স্যানিটেশন মন্ত্রক আয়োজিত একটি প্রতিযোগিতায় ৪১২টি জেলাকে পিছনে ফেলে প্রথম স্থান অর্জন করে বাঁকুড়া। এই জেলাগুলির মধ্যে প্রথম দশে ১২টি জেলার নাম প্রকাশ করে সংশ্লিষ্ট মন্ত্রক। তার মধ্যে সবাইকে পিছনে ফেলে প্রথম স্থান অধিকার করে বাঁকুড়া। এর স্বীকৃতিস্বরূপ মুম্বইয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বাঁকুড়ার জেলাশাসকের হাতে পুরস্কার তুলে দেন  বলিউড অভিনেতা তথা স্বচ্ছ ভারত মিশনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর অক্ষয় কুমার।
জেলাশাসকের এ দিনের সফরে শৌচাগার সমস্যা, পানীয় ও সেচের জলের সমস্যা, রাস্তাঘাট, বার্ধক্য ও প্রতিবন্ধী ভাতা থেকে নানান বিষয়ে সাধারণ মানুষের সাথে কথা বলেন।
Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours