চন্দন বন্দ্যোপাধ্যায়, ফ্রীল্যান্স রিপোর্টার, কলকাতা:

বাঙালির বারো মাসে তেরো পার্বণ। এবার শুরু  কালী পুজোর প্রস্তুতি । আর সেই পুজোতেও সাজগোজ আর সৌন্দর্যে সবাইকে তাক লাগিয়ে দিতে চান কম বেশি সবাই । তাই এই ক’ দিনের মধ্যে নিজেকে ঘষে মেজে একদম চকচকে করে নিতে নিন।

আজ রইল গোলাপ জলের তিনটি প্যাকের টিপস। পরখ করে দেখুন, মাত্র কয়েকবার ব্যবহারেই ফল হাতে নাতে দেখতে পাবেন।

টমেটো গোলাপজলের প্যাক –

প্রথমে একটি কাঁচের বাটিতে একটি টমেটো বাটা নিন। তার সঙ্গে এক চামচ চিনি মেশান। তার মধ্যে আধ চামচ মতো গোলাপ জল মিশিয়ে নিতে হবে। এবার এই তিনি উপকরণকে ভালো করে মিশিয়ে মুখ, কান, গলাতে ভাল করে লাগিয়ে নিন। তার পর ১৫ মিনিট অপেক্ষা করুন । এর পর লাগানো প্যাকটি ভালো করে ত্বকের ওপর হালকা হাতে ম্যাসাজ করতে হবে। মিনিট ৩-৪ এই ভাবে ম্যাসেজ করার পর আবার ১০ থেকে ১৫ মিনিটের জন্য প্যাকটি শুকোতে দিন। তার পর জল দিয়ে ভালো করে মুখ ধুয়ে নিন।

ওটমিল গোলাপজলের প্যাক –

একটি কাঁচের বাটিতে চার চামচ ওট মিল নিতে হবে। তার মধ্যে দুই চামচ চন্দন গুঁড়ো মেশাতে হবে। এর পর তাতে এক থেকে দেড় চামচ মতো গোলাপজল মিশিয়ে ভালো করে ঘেঁটে নিন। এবার প্যাকটি তৈরি। প্যাকটি পরিষ্কার ত্বকের ওপর লাগাতে হবে। মুখ, কান , গলা, হাতে ভালো করে লাগিয়ে ২০ মিনিট শুকোতে দিন। প্যাকটি অল্প শুকিয়ে এলে তার ওপর জল ছিটিয়ে হালকা হাতে ক্লক অ্যান্টিক্লক মোশানে স্ক্রাব করে তার পর ভেজা তোয়ালে দিয়ে প্যাকটি মুছে ফেলুন।

পাকা পেঁপে গোলাপজলের প্যাক –

একটি কাঁচের বাটিতে বেশ খানিকটা স্ম্যাশ করা পাকা পেঁপে নিতে হবে। তার মধ্যে এক চামচ মতো চন্দন পাউডার ও এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিতে হবে। এর পর ওই মিশ্রণে এক চামচ মতো গোলাপজল মেশাতে হবে। এই বার পরিষ্কার ত্বকে ভালো করে এই প্যাকটি লাগিয়ে ২০ মিনিট থেকে ৩০ মিনিটের জন্য তা রেখে দিন। তার পর শুকিয়ে এলে সামান্য জল দিয়ে প্যাকটি ভিজিয়ে হালকা হাতে ম্যাসাজ করে ভেজা তোয়ালে দিয়ে মুছে নিতে হবে।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours