সুমনা ভট্টাচার্য বসুঠাকুর, সমাজকর্মী, কলকাতা: 

২৭ ঘণ্টা ধরে টান টান উত্তেজনা , অনেক নাটকের পর পি চিদম্বরমকে গ্রেফতার করল সিবিআই। বিভিন্নভাবে গ্রেফতারি এড়ানোর চেষ্টা করেছেন প্রাক্তন অর্থমন্ত্রী। কিন্তু শেষ রক্ষা হল না। জোড় বাগে তাঁর বাড়ি থেকে চিদম্বরমকে গ্রেফতার করলেন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। তাঁকে নিয়ে যাওয়া হয় দিল্লিতে সিবিআই  দপ্তরে ।

গতকাল থেকে বেপাত্তা ছিলেন পি চিদম্বরম । জনসমক্ষে উধাও থাকার পর কংগ্রেসের সদর দফতরে হঠাৎ সাংবাদিকদের সামনে লিখিত বিবৃতি পাঠ এবং ঠিক  তার দু’ঘণ্টার মধ্যেই দিল্লির জোরবাগ বাড়িতে পাঁচিল টপকে ঢুকে দেশের প্রাক্তন অর্থমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করল সিবিআই।

দিল্লি হাইকোর্টের রক্ষাকবচ উঠে যাওয়ার পরেই, বুধবার সকালে জরুরি ভিত্তিতে শুনানির দাবিতে সুপ্রিম কোর্টে পি চিদম্বরমের হয়ে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের এজলাসে সওয়াল করার চেষ্টা করেন কংগ্রেসের আরেক নেতা কপিল সিব্বল। কিন্তু অযোধ্যা মামলার শুনানিতে ব্যস্ত থাকায় সময় দিতে পারেন নি প্রধান বিচারপতি। বিচারপতি রামান্নার এজলাসেও সওয়ালের জন্য হাজির হয়ে যান সলমন খুরশিদ, অভিষেক মনু সিংভির মত কংগ্রেস নেতা আইনজীবীরা। আর তখনই ধরা পড়ে চিদম্বরমের আবেদনে প্রচুর ভুল-ত্রুটি রয়ে গেছে। ফলে দিনের শেষে রক্ষাকবচহীন চিদম্বরমকে গ্রেফতার করতে খুব একটা আইনি ঝোক্কি পোহাতে হয়নি দেশের সর্বোচ্চ গোয়েন্দা সংস্থাকে।





Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours