সাজিয়া আক্তার, রেসিডেন্সিয়াল এডিটর (বাংলাদেশ), দ্য অফনিউজ:

কর্মীদের কাজে সাহায্য করার জন্য তিনটি রোবট রাখা হয়ে ছিল ইলন মাস্কের প্রখ্যাত গাড়ি প্রস্তুতকারক সংস্থা টেসলার টেক্সাসের কারখানায়। কিন্তু সাহায্য করা দূরস্থান, একটি রোবট হঠাৎই সেখানকার এক কর্মীকে কৃত্রিম নখ বার করে আঁচড়ে দেয়। ভারতের একটি পত্রিকা জানায়, সম্প্রতি প্রকাশিত ওই সংস্থার একটি রিপোর্টে এমনটাই জানা গিয়েছে।

যদিও রিপোর্টে এও দাবি করা হয়েছে যে, ঘটনাটি তিন বছর আগেকার। তবে ওই ঘটনার প্রত্যক্ষদর্শীরা সম্প্রতি এই বিষয়ে মুখ খুলেছেন। রিপোর্ট অনুযায়ী, টেক্সাসের ওই কারখানায় সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ করতেন আক্রান্ত কর্মী। তাঁর কাজ ছিল নতুন অ্যালুমিনিয়াম পাত কেটে তা নতুন গাড়িতে ব্যবহার করা। ঘটনার দিন দু’টি রোবটকে নিশ্চল করে রাখা হলেও, একটি রোবট আংশিকভাবে কার্যকর ছিল।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, আক্রান্ত কর্মীকে কাজে বাধা দিচ্ছিল তৃতীয় রোবটটি। তার পরেও ওই কর্মী কাজ চালিয়ে যাওয়ায় নিজের কৃত্রিম নখ বার করে পিঠে এবং হাতে আঁচড় কেটে দেয় রোবটটি। রিপোর্টে বলা হয়েছে, রোবটটি আক্রমণ করার পরেই রক্তে ভেসে যায় দুর্ঘটনাস্থলটি। সঙ্গে সঙ্গে আক্রান্তকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। যদিও মাস্কের সংস্থা এই বিষয়ে প্রকাশ্যে এখনও মুখ খুলতে চায়নি।

(www.theoffnews.com - Bangladesh Telsa)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours