সাজিয়া আক্তার, রেসিডেন্সিয়াল এডিটর (বাংলাদেশ), দ্য অফনিউজ:

আমরা কম বেশি সবাই প্রায় ঘি খেতে পছন্দ করি। তবে আমরা অনেকেই জানি না ঘি আমাদের কতটা উপকার করে। ঘি আমাদের ত্বকের জন্য খুব ভালো একটি উপাদান। অনেকেই ত্বকের যত্নে নানান ধরনের কসমেটিক ব্যবহার করে থাকেন। তবে ঘরোয়া উপাদানে নানা সমস্যা সমাধানে ঘি ব্যবহারে সুফল মিলবে কিভাবে আসুন জেনে নিই...

১. ত্বকের আদ্রতা ধরে রাখে: ঘি ত্বকের আদ্রতা বজায় রাখতে সহায়তা করে। ঘি ব্যবহার করলে ত্বক ময়শ্চারাইজ হতে পারে। এমনকি শুষ্কভাবও কম হতে পারে। চুলকানি এবং জ্বালাভাব হলে তা ঘি লাগিয়ে সারিয়ে তুলতে পারেন আপনি। এমনকি ঘি-এর ক্রিম শুষ্ক ত্বকে আর্দ্রতার জোগান দিতে পারে।

২. ডার্ক সার্কেল গায়েব: চোখের পাশে ডার্ক সার্কেল পড়া খুবই সাধারণ এক বিষয়। এই ডার্ক সার্কেল মলিন করতে সহায়তা করে ঘি। চোখের চারপাশে একটু ঘি দিয়ে সামান্য মালিশ করলেই দূর হয়ে যাবে ডার্ক সার্কেলের সমস্যা।

৩. ঠোঁটে লাগাতে পারেন ঘি: ঠোঁটের আর্দ্রতা ধরে রাখার জন্যেও ঘি-এর ব্যবহার করতে পারেন। ঠোঁটে নিয়মিত ঘি লাগালে উপকার পাবেন আপনি। ঠোঁটের রুক্ষভাব দূর করে ঠোঁটকে গোলাপি করে তুলতে একটু ঘি যথেষ্ট।

৪. ঘি ও বেসন: ২ চামচ বেসনের সঙ্গে ঘি ও দুধ মিশিয়ে মুখে মাখুন। ভালো ফল পাবেন।

৫. মধু ও ঘি: আধ চামচ মধুর সঙ্গে আধ চামচ ঘি নিতে হবে। এই প্রত্যেকটি উপাদান ভালো করে মিশিয়ে নিন। তারপর আপনার মুখে এবং গলায় লাগিয়ে নিন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩বার ব্যবহার করতে পারেন।

(www.theoffnews.com - ghee Bangladesh)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours