ইবনে নওশের, লেখক, বাংলাদেশ:

ওয়াসিম রিজভিকে গ্রেপ্তার করা হয়েছে। কারন তার বক্তব্য নাকি হেট স্পিচের আওতায় পরেছে ভারতীয় আইনে। ওয়াসিম রিজভি কি বলেছেন, তা নিউজগুলোতে স্পষ্ট পাওয়া যাচ্ছে না। তার নাম সৈয়দ ওয়াসিম রজভি। তিনি শীয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ছিলেন।। বর্তমানে ইসলাম ধর্ম ত্যাগ করে সনাতন হিন্দু ধর্ম গ্রহন করেছেন। এবং গ্রহন করেছেন নতুন নাম, জিতেন্দ্র নারায়ন সিং ত্যাগি।  

ওয়াসিম রিজভি কি কাউকে হত্যা করার হুমকি দিয়েছেন? নাকি সরকার প্রধানকে গালি দিয়েছেন? নাকি কোন সন্ত্রাসীর পক্ষ নিয়েছেন? না কি কোন সম্প্রদায়ের বিরুদ্ধে খুন করার বা যুদ্ধের ঘোষণা দিয়েছেন? না, আমার জানা মতে ওয়াসিম রিজভি এর কোনটাই করেননি। তাহলে কোন ধরনের বাক্য বলার জন্য তাকে জেলে যেতে হলো! এবং এখনো পর্যন্ত হয়তো জামিন হয়নি। নাকি একজন মুসলিম হয়ে ধর্ম পরিবর্তন করাই তার আসল অপরাধ? কিন্তু ভারতে তো অনেকেই নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেছে। তাদের এমন হেনস্থা হতে হয়েছে বলে শোনা যায়নি। 

অথচ, হায়দারাবাদের এক নেতা তো বলেছিলেন, ১৫ মিনিট পুলিশ সরিয়ে নাও, দেখ কি করি! আবার সেই নেতার বড় ভাই আরেক নেতা তিনিও  বলেছেন, একদিন মোদীও রবে না। যোগীও রবে না। তারা জঙ্গল ও গুহায় চলে যাবে। তখন তোমরা (হিন্দুরা) কোথায় থাকবে? এভাবে সংখ্যাগুরু সম্প্রদায়কে সরাসরি হুমকি দেওয়া হলো তাদের কিন্তু কোন সমস্যা হয়নি! আবার আরেক প্রখ্যাত অভিনেতা ধর্ম সংসদের ভাষনে বলেই ফেললেন তিনি প্রয়োজনে যুদ্ধ করবেন। কার বিরুদ্ধে তার যুদ্ধ? তিনি সংখ্যাগুরুর বিরুদ্ধে এভাবে বললেন, তার বিরুদ্ধে এফআইআর হলো না। যদিও তার স্ত্রীও একজন হিন্দু। প্রশ্ন এসে যায়, তবে কি তিনি তার স্ত্রীর বিরুদ্ধেও যুদ্ধ করবেন? 

এছাড়া আরো একজন মওলনা যিনি পীর মাজার সূফি পন্থী। যাদের জেহাদি মনে করা হয় না। অথচ  কদিন আগে তিনি সরাসরি হিন্দুদের হুমকি দিয়েছেন। এমন কি রাষ্ট্রের অখন্ডতা নিয়েও প্রশ্ন তুলেছেন। লাইভ সাংবাদিককে সরাসরি জুতা মারতে চাচ্ছিলেন। এবং জঙ্গিদের তিনি শহদী বললেন। তাকে জেলে নেওয়া তো দূরের কথা তার বিরুদ্ধে কোন একটা প্রতিবাদও শোনা গেলো না। তবে কি ভোট ব্যাংকের খেলায় ভারতের সংখ্যাগুরু, সংখ্যালঘুদের হাতে জিম্মি!

(www.theoffnews.com - Wasim Rizvi vote)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours