সুকন্যা পাল, ম্যানেজিং এডিটর, দ্য অফনিউজ, কলকাতা:

বর্ধমান জেলা অখন্ড সংগঠন (যুবগোষ্ঠী)'এর পক্ষ থেকে রবিবার সকালে অন্ডালে অনুষ্ঠিত এক সমাজসেবামূলক অনুষ্ঠান। রক্তদান শিবির, মরনোত্তর চক্ষুদান সচেতনতা শিবির ও দন্ত সুরক্ষা সচেতনতা শিবির ছিল এই অনুষ্ঠানের কর্মসূচি।
পশ্চিম বর্ধমানের অন্ডালে অবস্থিত দামোদর কলোনির আশ্রমপল্লিতে এদিনের এই অনুষ্ঠান সম্পন্ন হয়। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের সহায়তায় আয়োজিত এই স্বেচ্ছা রক্তদান শিবিরে অংশ নিয়ে রক্তদান করেন ১৩৫ জন। দুর্গাপুর ব্লাইন্ড রিলিফ সোসাইটির সহযোগে যে মরনোত্তর চক্ষুদান সচেতনতা শিবির আয়োজন করা হয় তাতেও যোগদান করেন ৪০ জন ইচ্ছুক মানুষ। দন্ত বিশেষজ্ঞ উৎপল মুখোপাধ্যায়ের তত্ত্বাবধানে এই অনুষ্ঠানের অঙ্গ হিসেবে দন্ত সুরক্ষা সচেতনতা শিবিরে সাধারণ মানুষের ভিড় লক্ষণীয়।
এছাড়াও এই কর্মসূচির পাশাপাশি মধ্যহ্নভোজন আয়োজনের উদ্যোগে উপস্থিত মানুষজন সন্তোষ প্রকাশ করেন। বর্ধমান জেলা অখন্ড সংগঠন (যুবগোষ্ঠী)'এর তরফে দেবব্রত মুখোপাধ্যায় বলেন, "অগণিত ভক্তজনের প্রাণের ঠাকুর ও অযাচক আশ্রম এবং অখণ্ড-সংঘের প্রতিষ্ঠাতা স্বামী স্বরূপানন্দ পরমহংসদেব স্মরণে রবিবার অন্ডালে আমরা সংগঠনের পক্ষ থেকে রক্তদান শিবির এবং মরনোত্তর চক্ষুদান ও দন্ত সুরক্ষা সচেতনতা শিবির আয়োজন করেছি। এতে সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমরা খুশি।"
(www.theoffnews.com - blood donation camp dental care camp eye donation awareness camp)
Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours