মৌসুমী প্রামাণিক, লেখিকা, কলকাতা:

সিপিএমের আর একটি ঘোষিত ঐতিহাসিক ভুল- "বিজেপিকে তাড়াতে গেলে আগে তৃণমূল কংগ্রেসকে শেষ করতে হবে।" সূত্র:-সুজন চক্রবর্তী, এবিপি আনন্দে।

এখনও আপনারা স্থির করতে পারলেন না যে আপনাদের প্রধান প্রতিপক্ষ কে? তার মানে পরোক্ষভাবে আপনারা আপনাদের কর্মী সমর্থকদের বিজেপিকেই ভোট দিতে বলছেন?মিমের মতো? ওরা ভোট ভাগ করে বিজেপির সুবিধা করবে। আর আপনারা এই ভেবে খুশি যে তৃণমূল সিট হারাবে। খানিকটা হারাকিরি হচ্ছে নাকি?

আপনারাই তো বলেন, তৃণমূল দলে একটাই পোস্ট আর বাকী সব ল্যাম্পপোস্ট। তাহলে ল্যাম্পপোস্টগুলি থাকলো, উপড়ালো অথবা অন্যত্র গেল তাতে আপনাদেরই বা কি এবং পোস্টে থাকা নেত্রীরই বা কি এসে গেল? মোদ্দা কথা মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন আছেন ততদিন তৃণমূল থাকবে। তা সে বিজেপি ক্ষমতা দখল করলেও দলটা থাকবে। কারণ দিদিমনি মানেই তৃণমূল কংগ্রেস আর তৃণমূল কংগ্রেস মানেই দিদিমনি।

যাদের একসময় চোর বলে অপবাদ দিয়েছিলেন, যে অধীর চৌধুরীর বিরুদ্ধে মার্ডার কেস দিয়েছিলেন, নিজেদের অস্তিত্ব রক্ষা করতে আজ তাদেরই হাত ধরতে হল। এরপর এমন দিন আসবে নাতো যে বিজেপির হাত থেকে রক্ষা পেতে শেষ পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হতে হবে! আবার হয়তো ঐতিহাসিক ভূল বলে স্বীকার করবেন, ক্ষমা চাইবেন। কিন্তু ততদিনে অনেক দেরী হয়ে যাবে না তো কমরেড? আজকের রাজনীতিতে কিন্তু অসম্ভব বলে কিছু নেই।

(www.theoffnews.com - West Bengal TMC CPIM BJP Congress)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours