সুবীর পাল, এডিটর, দ্য অফনিউজ:

"আরে নারদায় তো খবরের কাগজে মুড়ি দিয়ে টাকা নিতে তোমায় দেখা গেছে। তোলাবাজ তো তুমি। সারদায় তো তোমার নাম রয়েছে। তোলাবাজ তো তুমি। আর বলছ তোলাবাজ ভাইপো হটাও।"

এই বক্তব্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূলের যুব সভাপতি তথা দলের সাংসদ। রাজনৈতিক ময়দানে শোনা যায়, তৃণমূল অন্দরের গদির দৌড়ে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের পরেই এই তরুণ নেতার স্থান। তাই তিনি যে অসুস্থ মস্তিষ্কে এই মন্তব্যগুলো করবেন না তা একটি শিশুও হলফ করে বলতে পারে। গতকাল ডায়মন্ড হারবারের একটি দলীয় প্রকাশ্য সভায় তিনি এই আগুন ঝড়ানো মন্তব্য করেন।

এই বক্তব্যের নিশানা যে সদ্য তৃণমূল দল ও রাজ্য মন্ত্রীত্ব ত্যাগী শুভেন্দু অধিকারীকে করা হয়েছে তা রাজ্যবাসীর বুঝতে বিন্দুমাত্র অসুবিধা হয়নি।

এবার একটু স্মৃতিটাকে ঝালিয়ে নেওয়া যাক। পাঁচ-সাত বছর ধরে রাজ্যের মুখ্যমন্ত্রী মানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপন পিসি তথা রাজ্যের শাসক দলের একেশ্বরী মমতা বন্দ্যোপাধ্যায় সারদা ও নারদা কেলেঙ্কারি নিয়ে কি বলে এসেছেন? কি তৃণমূলী যুবরাজ, উনি কি বলে এসেছেন এতকাল ও এখনও? নিশ্চয়ই আপনার মস্তিষ্কের নার্ভগুলো পুরোপুরি সুস্থ আছে? বুঝতে পারছি, শুভেন্দু অধিকারী আপনাকে উদ্দেশ্য করে যখন বলেছেন "তোলাবাজ ভাইপো হটাও", তখন আপনার পক্ষে রুদ্রাক্ষের মালা নিয়ে চুপ করে বসে বসে ধ্যান করা সম্ভব নয়। তাই আপনার তরুণ গরম রক্তের উত্তেজনায় একটু অল আউট খেলে ফেললেন ডায়মন্ড হারবারের সভার মাঠে। কিন্তু আপনার খেলাটা যে আসলে সেম সাইড গোল দেওয়ার মতো হয়ে গেল। কি বুঝতে পারলেন না তো? বুঝবেন বুঝবেন। আমার পরবর্তী প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে বুঝবেন যে দলকে আপনি আপনার বক্তব্যের মধ্যে দিয়ে কোন খাদের কিনারে এনে ফেললেন।

আপনার বক্তব্য কালের চরম উত্তেজনাকর মূহুর্তে আপনি হয়তো ভুলে যেতেই পারেন। পেশায় যখন কলামিস্ট তখন আমার কর্তব্য অনুসারে আপনাকে একটু মনে করিয়ে দিই, মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থান সারদা ও নারদা প্রসঙ্গে। তিনি বারবার স্পষ্টভাবেই বলেছেন, "সারদা ও নারদা নিয়ে তৃণমূলের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করা হয়েছে। নারদার ভিডিও একটা বিজেপির জালিয়াতি। সারদা ও নারদায় তৃণমূলের কেউ দোষী হতে পারে না। ইচ্ছে করে আমাদের দলের অনেককে ও একাংশ পুলিশকে ফাঁসানো হচ্ছে।" এমনকি আপনার দলের নেতা থেকে শুরু করে রাজ্যের মন্ত্রীদের ও পুলিশ কর্তাদের অযথা হয়রানি করা হচ্ছে সিবিআইকে ব্যবহার করে--এহেন অভিযোগ তুলে আপনারই পিসি কত কত প্রকাশ্য মিটিং করেছেন। মিছিল করেছেন। অবস্থান বিক্ষোভ করেছেন। তাই না অভিষেকবাবু? 

নিশ্চয়ই এবার মনে পড়ছে একটু একটু। না না, মুখে স্বীকার আপনাকে করতে হবে না। ইজ্জত কচলে যেতে পারে বলে কথা। তা একটু নিজের বিবেককে জিজ্ঞেস করবেন মনে মনে তাহলেই চলবে। 

তা আপনার ও মুখ্যমন্ত্রীর বক্তব্যে কত ফারাক লক্ষ্য করেছেন। আসলে দুজনের মধ্যে কে সত্যি বলছেন আর কে মিথ্যে বলছেন বলুন তো? এই সত্য মিথ্যার খেলাটা রাজ্যবাসী জানতে চায়। নাকি দুজনেই নিজস্ব সুবিধাবাদী কোলকেতে তামাক সাজিয়ে মন মতো আকাশ কুসুম ধোঁয়া টানছেন? আর জনগনকে ধাপ্পা মেরে বোকা বানাছেন শাসন ক্ষমতার তামরস চুষতে চুষতে। কি অদ্ভুত তাই না? আপনার পিসি তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন বলছেন, এসব গুজরাটি চক্রান্ত তখন আপনি ডায়লগ ঝাড়ছেন, "তোমার নাম সারদায় আছে। নারদায় কাগজে মুড়ে টাকা নিতে তোমায় দেখা গেছে। তোলাবাজ তো তুমি।" ঠিকই আছে। আপনি না হয় এযাত্রায় ঠিকই বলছেন ধরে নিলাম। তাহলে একই দোষে দুষ্ট ববি হাকিম এখনও কোন যুক্তিতে কলকাতার মেয়র পদে আসীন? কোন নৈতিকতায় তিনি এখনও আপনাদের দলের নেতা ও রাজ্য মন্ত্রিসভার সদস্য। কিভাবে এখনও সুব্রত মুখোপাধ্যায় রাজ্যে মন্ত্রী পদে বহাল রয়েছেন আপনার এই মন্তব্যের পর। সৌগত রায়কে কেন আপনারা এখন দলে জায়গা দিয়ে পুষছেন। আপনার যুক্তিতে তো শুভেন্দু অধিকারীর মতো ববি হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায় সহ আরও অনেকেই তাহলে তোলাবাজ ঠিক না? তাহলে আপনার পিসি মুখ্যমন্ত্রী হিসেবে কোন যুক্তিতে ববি হাকিম বা সুব্রত মুখোপাধ্যায়কে এখনও কেন মন্ত্রী করে রেখেছেন। যখন আপনার বক্তব্য অনুসারে এঁরাও তো তাহলে তোলাবাজ। কেন তোলাবাজ শুভেন্দু অধিকারীকে মমতা বন্দ্যোপাধ্যায় আগে বরখাস্ত করেননি নারদায় এক অভিযুক্ত হিসেবে? কেন বাকি অভিযুক্তদের আপনারা দল ও সরকার থেকে গলা ধাক্কা দিচ্ছেন না? আপনি কেন নীরব এই প্রসঙ্গে বলতে পারেন? আমি আবার ভুল বলিনি তো? দেখবেন ভুল বললে একটু ক্ষমা ঘেন্না করে দেবেন। আসলে মাঠে ময়দানে চায়ের দোকানে ঠেকে কিছু নিন্দুকেরা আজকাল কেমন জানি বড্ড বেয়ারা হয়ে গেছে। তাঁরা বুঝতে চাইছেন না যে পুলিশ আপনাদের কথায় কিরকম ভৃত্যের মতো ওঠে আর বসে। জাস্ট একটা কেস দিয়ে পুলিশ এই নিন্দুককে কি নিখুঁত ভাবেই না তুলে নিয়ে যেতে পারে তা এই নব্য সমালোচকেরা মাঝে সাঝেই ভুলে যাচ্ছেন। তাঁরা কি বলছে জানেন? তাঁদের ফিসফাস, যতই নারদা সারদায় জড়িয়ে যাও তোমরা শুধু তৃণমূলে থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়ের গুনগান গাইবে চোখ কান বন্ধ রেখে। তাহলে তুমি হলে গঙ্গাজলে ধোয়া শুদ্ধ তুলসী পাতা। যতক্ষণ চোখ কান বন্ধ রেখে দুজনের ভজনা গাইবে ততক্ষণ তুমি দলের সম্পদ ও রাজ্যের যোগ্যতম সম্মানীয় সার্থক মন্ত্রী। আর যদি বেসুরো হও তবে কিন্তু তুমি রাতারাতি হয়ে যাবে মীরজাফর ও তোলাবাজ।" আসলে অভিযোগ বা অভিযুক্ত হওয়াটা নৈতিকতার মাপকাঠি নয় তৃণমূলে। আপনাদের দুজনের আনুগত্য দলে সবার আছে কিনা সেটাই হল আসল বিচার্য--তাই না অভিষেক বাবু? 

তবে আপনি না আমাদের মুখ্যমন্ত্রী কে আসলে সারদা নারদা কেলেঙ্কারি প্রসঙ্গে প্রকৃত মিথ্যেটা বলছেন তা বুঝতে পারছি না। অভিষেকবাবু উত্তরটা কি আপনি দেবেন? দেখবেন সেম সাইড গোল আবার না দিয়ে ফেলেন।

আচ্ছা রাজনৈতিক ব্ল্যাকমেলিং কারে কয়?

(www.theoffnews.com - TMC Avisekh Banerjee Mamata Banerjee Suvendu Adhikari Sarada Narada scam) 

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours