সুকন্যা পাল, ম্যানেজিং এডিটর, কলকাতা:

রাজ্যের পশ্চিম বর্ধমান জেলা জুড়ে একাধিক ক্যারাটে প্রশিক্ষণ কেন্দ্র গড়ে উঠেছে। আর এই সমস্ত প্রতিষ্ঠানগুলির কোনও বৈধতা নেই। এমন গুরুতর অভিযোগ তুলেছেন পশ্চিম বর্ধমান ডিস্ট্রিক্ট ক্যারাটে অ্যাসোসিয়েশনের সম্পাদক সমীর মন্ডল ও কোষাধ্যক্ষ সুনীল রাম। তাঁরা একযোগে উল্লেখ করেন, বর্ধমান ডিস্ট্রিক্ট ক্যারাটে অ্যাসোসিয়েশন হল একমাত্র আঞ্চলিক প্রতিষ্ঠান যেটি পর্যায়ক্রমে ওয়ার্ড ক্যারাটে ফেডারেশন, ক্যারাটে ইন্ডিয়া অর্গানাইজেশন ও ক্যারাটে অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের অনুমোদিত। এমনকি বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশন অনুমোদন রয়েছে এই সংস্থার।

বর্ধমান ডিস্ট্রিক্ট ক্যারাটে অ্যাসোসিয়েশনের তরফে বুধবার দুর্গাপুরে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। দুর্গাপুর সাব ডিভিশনাল স্পোর্টস অ্যাসোসিয়েশন দফতরে আয়োজিত এই সাংবাদিক সম্মেলনে সমীর বাবু আরও বলেন, "আমাদের কমিটিতে চোদ্দজন বৈধ সদস্য আছেন। আর এই চোদ্দজনের তত্ত্বাবধানে সমগ্র পশ্চিম বর্ধমান জেলায় আটটি ক্যারাটে প্রশিক্ষণ সংস্থা বৈধভাবে শিক্ষার্থীদের ক্যারাটে শেখাচ্ছে।" 

অন্যদিকে সুনীলবাবুর মন্তব্য, "আমাদের জেলায় কেউ কেউ ব্যাঙের ছাতার মতো নানা ক্যারাটে প্রশিক্ষণ কেন্দ্র তৈরি করেছেন। আর সেখানে সমাজের কিছু বাচ্চা ছেলে মেয়ে বিভ্রান্ত হয়ে ক্যারাটে শেখার স্বপ্ন নিয়ে যাচ্ছে। কিন্তু প্রাতিষ্ঠানিক বৈধতা না থাকায় তাদের স্বপ্ন অচিরেই ভেঙে যাচ্ছে।"

বর্ধমান ডিস্ট্রিক্ট ক্যারাটে অ্যাসোসিয়েশনের তরফে এই দুই কর্মকর্তা আবেদন জানান জেলার অভিভাবকদের প্রতি। তাঁদের বক্তব্য, আপনারা নিজেদের ছেলে মেয়েকে বৈধ প্রতিষ্ঠানে ক্যারাটে শিখতে উৎসাহিত করুন। প্রয়োজনে বর্ধমান ডিস্ট্রিক্ট ক্যারাটে অ্যাসোসিয়েশনের সঙ্গে সংযোগ করুন। আর সম্ভবনাময় ক্যারাটে শিক্ষার্থীদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্যেও আপনারা সঠিক পথে এগিয়ে আসুন বলেও তাঁরা আহ্বান জানান।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours