দেবর্ষি মজুমদার, লেখক, বীরভূম:

সবজির দাম বৃদ্ধি নিয়ে সরব হতে গিয়ে পুরোহিত দিয়ে পূজা করলো বিজেপি। 

পুজো তো হলো। কিন্তু কি তার মন্ত্র? শুনলে যে কোন হিন্দু পণ্ডিতদের কানে অদ্ভুত লাগবে। কারণ তা কোন পুজো বিধিতেই নেই। শুনলে মনে হবে ভানু বন্দ্যোপাধ্যায়ের কৌতুক নক্সা। তাহলে শুনুন, পুরোহিত নির্মল চট্টোপাধ্যায়ের কথায় কি সেই মন্ত্র? ওঁ সবজিয়ায় নমঃ, আলুয়ায় নমঃ, পটলায় নমঃ, বেগুনায় নমঃ। 

আর এই অদ্ভুত মন্ত্র নিয়ে একনিষ্ঠ হিন্দুদের খারাপ লাগার কথা। কিন্তু আয়োজক যখন হিন্দুত্ববাদী দল বিজেপি। সেখানে কার কি বলার থাকতে পারে! 

রাজ্য সরকারের প্রতি আস্থা হারিয়ে দ্রব্য মুল্য বৃদ্ধি যাতে কমে ভগবানের প্রতি আস্থা রেখে মহকুমা অফিসের সামনে পুজো করলেন রামপুরহাট বিজেপি। সেটা ঠিক আছে। কিন্তু তা বলে, এই অদ্ভুত শাস্ত্র বহির্ভূত মন্ত্র? প্রশ্ন তুলেছেন অনেকেই। কেউ কেউ বলছেন, ছোট বেলায় মজা করে বাচ্চারা অনেকেই বাংলা তদ্ভব শব্দের সাথে "অনুস্বার" কিম্বা "ইয়ায়" লাগিয়ে দিত। দ্রব্য মূল্য বৃদ্ধির মত সিরিয়াস ব্যাপারে যদি এভাবে মজা করা হয়ে থাকে, তাহলে কিছু বলার নেই। 


সোমবার যথারীতি রামপুরহাট শহরে দ্রব্য মূল্য বৃদ্ধি নিয়ে থালা বাজিয়ে প্রতিবাদ মিছিল করে এবং রামপুরহাট মহকুমা শাসক ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিজেপি।


Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours