দেবর্ষি মজুমদার, লেখক, বীরভূম:

বিজেপির মহিলা রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পালের সঙ্গে দেখা করার পর, বিশ্ব ভারতীর তরফে, প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়। 

যদিও সেই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই,  জেলা শাসককে লেখা বিশ্ব ভারতীর চিঠিতে মেলা না করার বিবৃতি। এই বিজ্ঞপ্তিতে বলা নেই, বিশ্ব ভারতী কোন দিন বলে নি মেলা হবে না। বিশ্ব ভারতীর রেজ্যুলেশন পড়লে সেটা বোঝা যাবে।  মেলা নিয়ে বাঙালির আবেগের কথা কর্তৃপক্ষের জানা। কিন্তু বলা হয়েছে মেলা চালানোর জন্য বিপুল খরচ, লোকবল এবং পরিবেশ দূষণ জনিত মামলার কারণে ১০ লক্ষ ফাইন, আদালতের নির্দেশে নির্দিষ্ট দিনে মেলা তুলতে গিয়ে মিথ্যা শ্লীলতাহানি মামলা  ইত্যাদি। 

পাশাপাশি, মেলার জন্য ত্যাগের আদর্শের কথা স্মরণ করিয়েছে এই বিজ্ঞপ্তি। মেলার অনুরাগীদের কায়িক পরিশ্রম ও পর্যাপ্ত দান করে খোলা মনে এগিয়ে আসার জন্য আহ্বান জানানো হয় এই বিজ্ঞপ্তিতে। 

কতগুলো বিতর্কিত আলোচ্য বিষয় নিয়ে এদিন বিজ্ঞপ্তিতে  মুখ খোলে বিশ্ব ভারতী। সেখানে বলা হয়, "গুরুদেব বহিরাগত" সংবাদ মাধ্যমে এই সংবাদ মাধ্যমে এই বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করা হয়। বলা হয়, এই মন্তব্যের জন্য কেউ দুঃখিত হলে, তাঁরা দুঃখিত ও মর্মাহত এই কারণে যে বাঙালি মনে বিশ্ব ভারতীর বক্তব্যের বিকৃত ব্যাখ্যা হয়েছে। অর্থাৎ এই বিজ্ঞপ্তির মধ্যে কর্তৃপক্ষের একটাই বক্তব্য, রবীন্দ্রনাথ ঠাকুরকে সে অর্থে বহিরাগত বলা হয়নি।



Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours