সাজিয়া আক্তার, ফিচার রাইটার, বাংলাদেশ:

কিছুদিন ধরেই বিভিন্নস্থানে নিরাপত্তাসহ খাদ্যের সন্ধানে ঘোরাঘুরি পর ফুলবাড়ী থানা নবনির্মিত টাওয়ারে আশ্রয় নিয়েছে একটি হনুমান। হঠাৎ করেই লোকালয়ে আসা হনুমানটির লাফ-ঝাঁপ দেখতে উৎসুক জনতা ভিড় জমালে প্রাণের ভয়ে লাফালাফি করে নিজের স্থান পরিবর্তন করে আসছে সে। খাবার ও নিরাপদ স্থানের খোঁজে অবশেষে হনুমানটি আশ্রয় নিয়েছে ফুলবাড়ী থানার নবনির্মিত টাওয়ারের ওপরে। 

রোববার সকালে ফুলবাড়ী থানা চত্বরে গিয়ে দেখা যায়, হনুমানটি থানার নবনির্মিত টাওয়ারের উপর বসে আছে। খিদে লাগলে নিচে নেমে খাওয়া শেষে আবারো ওপরে ওঠে বসছে সে। মাঝেমধ্যে থানার আশপাশের ঘোরাঘুরিও করছে।

ফুলবাড়ী থানার কন্সটেবল মো. মামুন বলেন, হনুমানটি থানায় আসার পর থেকেই ওসি স্যারের নির্দেশনায় তার নিরাপত্তা নিশ্চিতসহ খাবারের ব্যবস্থা করা হয়েছে। হনুমানের লাফঝাপ দেখে ভালোই লাগছে। খাবার দেওয়া হলে সে টাওয়ার থেকে নিচে নেমে এসে খাওয়া করে কিছুক্ষণ আমাদের দেখে আবার নিজ মনে ওঠেপড়ে টাওয়ারের ওপরে।

ফুলবাড়ী থানার ওসি মো. ফখরুল ইসলাম বলেন, চারিদিকে উৎসুক জনতার কোলাহলে আতঙ্কিত হয়ে থানায় এসে নিজেকে নিরাপদ মনে করছে হনুমানটি। ‘গত ২১ তারিখে প্রথম থানা চত্বরে মুখপোড়া হনুমানটিকে দেখা যায়। সে বর্তমানে থানার নবনির্মিত টাওয়ারের ওপরে রয়েছে। সে নেমে আশপাশের এলাকায় ঘুরে ফিরে আবারো থানায় এসে আশ্রয় নিচ্ছে। হনুমানটির জন্য ফলসহ বিভিন্ন খাবারের ব্যবস্থা করা হয়েছে।


Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours