সুকন্যা পাল, ম্যানেজিং এডিটর, দ্য অফনিউজ, কলকাতা:

সিলভার হ্রদের নতুন উচ্ছ্বাসের এক নাম 'হ্যালো ডাক্তারবাবু'। রুপোলী পর্দার একচিলতে স্বল্পলগ্ন। অথচ ব্যাপ্তি গভীরতায় তল খোঁজার অফুরাণ অবকাশ।

হ্যালো ! ডাক্তারবাবু কথা বলছেন ?
হ্যাঁ, আসলে আমার শরীরটা ! আচ্ছা ডাক্তারবাবু একটা অ্যাপয়েন্টমেন্ট পাওয়া যাবে ?

সামান্য অসুস্থতা বোধ করলেই সাথে সাথে যে মানুষটির কথা আমাদের মনে পড়ে যায় তারা এই উপরিউক্ত কথাগুলির সাথে ভীষণভাবে পরিচিত। বর্তমান এই করোনাকাল মহামারী পরিস্থিতিতে এনারাই তো একেবারে সামনের সারির সৈনিক। অথচ ঠিক একইভাবে পান থেকে চুন খসলেই তাদের কপালে জোটে ঠিক বিপরীত ব্যাবহার, হতে হয় চরম অবমাননা ও অপমানের শিকার। এক লহমায় আমরা ভুলে যাই , যাদের আমরা ভগবানের আসনে বসিয়ে একশো শতাংশ সুস্থতার আশায় নিশ্চিন্ত হয়ে যায়, তারাও সৃষ্টিকর্তার তৈরি আমাদেরই মত মানুষ, কারোর বা পিতা, কারোর সন্তান, কারোর স্বামী কিংবা কারোর খুব কাছের কেউ। 
ঠিক এরকমই এক পরিস্থিতি তুলে ধরে একটি স্বল্পদৈর্ঘ্যের ছবি তৈরি করে বিভিন্ন মহলে সাড়া ফেলেছেন পরিচালক ও প্রযোজক অজিতাভ বরাট। ছবিটি ইতিমধ্যেই চিকিৎসক মহল সহ বিভিন্ন দর্শক মহলের মানুষের মন কেড়েছে। পরিচালকের কথায় চারিদিকের এত নেগেটিভ খবরের মধ্যে বিষিয়ে ওঠা ও বিষণ্ণতার কবলে থাকা মানুষের মনকে একটু পজিটিভ বার্তা দিতেই এই প্রয়াস। একেবারে চেনা ধাঁচ থেকে বেরিয়ে এসে ছবিটিতে মুখ্য ভূমিকায় অভিনয় এর মাধ্যমে বহু দর্শকের কাছে ভুয়সী প্রশংসা কুড়িয়েছেন বাংলা চলচ্চিত্র জগতের প্রখ্যাত অভিনেতা শ্রী দেবাশীষ গাঙ্গুলী। ছবিটিতে অন্যান্য বিশেষ ভূমিকায় থাকা সুস্মিতা সেন ও অনির্বাণ দাসের অভিনয়ও চোখে পড়ার মতো। ইতিমধ্যেই ছবিটি ভারত সহ বেশ কিছু বিদেশী আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে মনোনয়ন পেয়েছে যার দরুন এই ছবির পরিচালক সহ গোটা টিম ও সর্বোপরি দর্শক মহল ভীষণ খুশি।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours