শ্রেয়া ঘোষ, ফিচার রাইটার, চুঁচুড়া, হুগলি:

বলিউডের অন্ধকার দিকের পাশাপাশি আছে একটি আলোর দিক। বলিউডের অনেক অভিনেতা অভিনেত্রী বিপদের সময় সাধারণ মানুষের পাশে থাকেন, আর্থিক ভাবে সাহায্য করেন। ঠিক একইভাবে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন বলিউড তারকা দম্পতি রিতেশ দেশমুখ ও জেনেলিয়া ডি’সুজা। মৃত্যুর পর অঙ্গদানের সিদ্ধান্ত নিয়েছেন তারা। বুধবার সোশ্যাল মিডিয়ায় তাদের এই ইচ্ছাপূরণের কথা প্রকাশ করেছেন এবং চিকিৎসক দিবস উপলক্ষে চিকিৎসকদের শুভেচ্ছা জানিয়েছেন।

বুধবার ১লা জুলাই ছিল জাতীয় চিকিৎসক দিবস। পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধান চন্দ্র রায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই দিনটি সারা দেশে চিকিৎসক দিবস হিবেসে পালিত হয়। তাছাড়া এই অতিমারী পরিস্থিতে ডাক্তারদের ভূমিকা অনস্বীকার্য। 
বুধবার সোশ্যাল মিডিয়ায় মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসারাও দেশমুখের পুত্র বলিউড তারকা রিতেশ দেশমুখ ও স্ত্রী জেনেলিয়া একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওতে তারা বলেছেন, “পয়লা জুলাই উপলক্ষে আপনাদের সবাইকে জানাতে চাই যে, আমরা একটা সিদ্ধান্ত নিয়েছি। মৃত্যুর পর অঙ্গদান করতে চাই। অন্যের জীবন রক্ষার জন্য এর চেয়ে বড় দান আর হয় না।”

ভিডিও থেকে আরও জানা যায়, দীর্ঘদিন ধরেই তারা বিষয়টি নিয়ে ভাবছিলেন। অবশেষে জাতীয় চিকিৎসক দিবসে তারা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন। শুধু তাই নয় অনুরাগীদের আরজি জানিয়েছেন অঙ্গদানের জন্য। ভিডিও প্রকাশ্যে আসতেই মুহূর্তে ভাইরাল হয়ে যায়। তাদের এই মহৎ সিদ্ধান্তের প্রশংসা করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধন।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours