মহঃ মকসুদ আলম, সাংবাদিক, বীরভূম:

কোভিড ১৯ ও পরীক্ষা সঙ্ক্রান্ত যে কোন বিষয়ে অভিযোগ নিতে পড়ুয়াদের সুবিধার্থে অভিযোগ নিরসন সেল খুললো বিশ্ব ভারতী। পাশাপাশি, বাড়ি থেকে অভিযোগ জানাতে ইমেইল খুললো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই ইমেইলটি হলো-- sgCOVID19@viswa-bharati.ac.in।
সোমবার বিশ্ব ভারতী নিজস্ব ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি জারি করে। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এই গ্রিভিয়ান্স সেলে সমস্ত ইমেইল যাবে এবং তার বিধিবদ্ধ ব্যবস্থা নেওয়া হবে। 
উল্লেখ্য, এর আগে ২ জুন বিশ্ব বিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে সমস্ত পড়ুয়াদের ১ জুলাই হোস্টেলে ফিরে আসতে বলা হয়। 
সেই প্রজ্ঞাপনে ১০ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত সমস্ত ক্লাস পরীক্ষার কথা ঘোষণা করা হয়। পাশাপাশি, দশম ও দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের ১ অগাষ্ট থেকে ক্লাস নেওয়ার ঘোষণা করা হয়। তারপর বিভিন্ন মহলে বিশ্বভারতীর এই সিদ্ধান্ত নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এদিনের এই ঘোষণার পর অবশ্য বিশ্ব ভারতীর এই ঘোষণা সদর্থক বলে মনে করছেন অনেকেই। এব্যাপারে বিশ্ব ভারতী ছাত্র ছাত্রী ঐক্যের তরফে সোমনাথ সাউ বলেন, এই গ্রিভেন্স সেল গঠন আগেই করা উচিৎ ছিল। তবে এই সিদ্ধান্ত খুবই ভালো।  এই মুহূর্তে পড়ুয়ারা বাড়িতে আছে। তাঁরা ইমেইলের মাধ্যমে তাঁদের কথা জানাতে পারবেন। তবে, এই সেলে সমস্ত ভবনের অধ্যক্ষদের রাখা হয় নি। এক্ষেত্রে আমাদের দাবি, তাঁদের এই সেলে রাখলে সংশ্লিষ্ট অধ্যক্ষরা পড়ুয়াদের সমস্যা ভালো বুঝতে পারবেন। 
এব্যাপারে, বিশ্ব ভারতীর জন সংযোগ আধিকারিক অনির্বাণ সরকারকে ফোন করা হলে, তিনি ফোন ধরেননি।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours