কেয়া ঘোষ, ফিচার রাইটার, আসানসোল:

          আপনারা হয়ত ভাবছেন আমি ভুল করে দুধের জায়গায় মদ লিখে ফেলেছি। তা কিন্তু নয়। আমি সজ্ঞানে সু-পরিকল্পিত ভাবেই 'মদ ' শব্দটার উল্লেখ করেছি। তার কারণ আমার বা আমাদের সকলের একটা ধারণা ছিল যে দুধ না খেলে ভাল ছেলে হ‌ওয়া যায় না। দুধ বলকারক,স্বাস্থ্যবর্ধক, প্রোটিন,ভিটামিন,মিনারেল ইত্যাদি ইত্যাদিতে ভরপুর। সমস্ত অসুখের রোগ প্রতিরোধ ক্ষমতা ঐ দুধের ভেতর লুকিয়ে আছে। ভুল সব‌ই ভুল। আমার এই ধারণা সর্বৈব ভুল প্রমানিত হয়েছে।
                             আজ দিনে দিনে টের টের পাচ্ছি কতখানি ভুল ধারণার মধ্যে দিয়ে আমি যাচ্ছিলাম।সমাজ মাধ্যমের বিভিন্ন শাখায় গতায়াত করে তাই এখন আমি এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে দুধ নয় মদ‌ই ভাল ছেলে হবার একমাত্র উপকরণ। কারণ গোটা দেশের অর্থনৈতিক উন্নয়ন নির্ভর করছে মাতালদের হাতে। মদ ই একমাত্র পারে আমাদের দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে। ভাবুন একবার যে মাতালরা মদ খেয়ে ভাল করে নিজের পায়ে দাঁড়াতে পারে না,রাস্তায় ,ঘাটে খানা-খন্দে পড়ে থাকে। ভাড়া করা অটো অথবা কোন সহৃদয় ব্যাক্তি কাঁধে করে বা গাড়ী করে বাড়ী পৌঁছে দিয়ে যান। মদ খেলে যিনি দিন-রাত্রির পার্থক্য বোঝেন না।বাড়ীতে এসে দেদার বৌ-ছেলেমেয়েদের ঠ্যাঙান অথবা অশ্রাব্য গালিগালাজ করেন। অধিকাংশ ক্ষেত্রেই ব‌উয়ের বা নিজের রোজগারের টাকায় মদ খেয়ে সারাটা মাস সংসারের বাকি মানুষগুলোকে বুড়ো আঙুল চুষতে বাধ্য করেন,অসুস্থ স্ত্রী বা বাচ্চার ওষুধ কেনার টাকা দিয়েও মদ খান। এ হেন বীরপুঙ্গবদের কাঁধেই গোটা দেশের অর্থনীতির ভার। যারা নিজেরা  সোজা হয়ে দাঁড়াতে পারেন না তারা নাকি দেশকে সোজা করে দাঁড় করাবেন।" এত ভঙ্গ বঙ্গদেশ তবু রঙ্গে ভরা" । নিন্দুকেরা যাই বলুক দেশের অর্থনৈতিক পরিসংখ্যান বলছে সেটাই নাকি সত্যি। আমরা নাকি খালি মদ বেচেই কয়েকশো কোটি টাকা কামিয়ে ফেলে দেশের অর্থনীতির খাটিয়া খাড়া করে দিয়েছি।
                        তার মানে এ্যালকোহল দিয়ে শুধু হাত ধুলেই হবে না গোটা ইনটেশটাইনটা যদি এ্যালকোহল দিয়ে ধুয়ে ফেলা যায় তবে করোনা থেকে সবরকমে মুক্তি মিলতে পারে। আমাদের হাতের কাছে এমন সোজা-সাপটা হিসেব থাকতে আমরা এতদিন দেয়ালে কপাল ঠুকছিলাম কেন কে জানে।
           তাই ঘরে ঘরে এখন সবাই মাতালদের যত্ন -আত্তি করুন তাহলেই হয়ত আপনার হাত খরচের টাকাটা বেরিয়ে আসবে। তাতে ভিড় হয় হোক, করোনা ছড়ায় ছড়াক কিন্তু লক্ষীতো ঘরে আসবে। এবার সিদ্ধান্ত আপনার...
                      আপনি ঘরে করোনা ঢোকাবেন না কি টাকা থুড়ি লক্ষী ঢোকাবেন!!!!

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours