ইন্দ্রাণী সেন, সাংবাদিক, বাঁকুড়া:

ইন্দ্রাণী সেন,বাঁকুড়া:করোনা সচেতনতায় একটি বিশেষ সচেতনতা মূলক তথ্যচিত্র প্রকাশ করলো বাঁকুড়া জেলা পুলিশ। জেলা পুলিশের সোসাল মিডিয়া পেজে এই তথ্যচিত্রটি প্রকাশ করা হয়েছে এক সপ্তাহ আগে। কোতুলপুর থানার আধিকারিক রাজীব কুমার পাল প্রথম এই ধরনের তথ্যচিত্র প্রকাশে আগ্রহ প্রকাশ করেন। পরে জেলা পুলিশ সুপার কোটশ্বর রাও এই তথ্যচিত্রে শীলমোহর দেন। করোনা মোকাবিলায় বাঁকুড়া জেলা পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। বাঁকুড়ার প্রত্যন্ত গ্রাম গুলির প্রান্তিক মানুষের মুখে অন্ন  তুলে দেওয়া থেকে  নিজেদের সান্মানিকের অর্ধেক প্রদান রক্তদান  সব দিকেই নজর কেড়েছে জেলা পুলিশ। এই অবস্থায় জেলা জুড়ে সাড়া ফেলেছে এই তথ্যচিত্রটি।
উল্লেখ্য বিশ্ব জুড়ে করোনা মহামারী রুখতে লকভাউন ঘোষনা করেছেন স্থানীয় প্রশাসন। সরকারি নির্দেশ মেনে সকলেই গৃহবন্দি। সরকারি নির্দেশ মেনে দেশের বর্তমান  আইন শৃঙ্খলা পরিস্থিতির আশু দায়িত্ব সামলেছেন পুলিশ প্রশাসন। এই অবস্থায় সোসাল মিডিয়াই অন্যতম পছন্দের সঙ্গী মানুষের। কোতুলপুর থানার আধিকারিকের কথায়," আমরা এই সুযোগটাই কাজে লাগিয়েছি মানুষকে সচেতন করতে। এই কাজে আমাদের বিশেষ সহায়তা করেছেন সার্কেল ইনসপেক্টর অজয় কুমার সিংহ ।চিত্রনাট্যের রচনা করেছেন শিক্ষক ডঃ প্রসেনজিত সরকার। ইতিমধ্যে এটি সোসাল মিডিয়ার সৌজন্য যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে।"

 কুশীলব হিসাবে এই থানারই আধিকারিক ও স্থানীয় মানুষ অংশ নিয়েছে। তথ্যচিত্রের নাম দেওয়া হয়েছে 'এ কোন ভোর' একজন সাধারণ মানুষ এই লকভাউনে কি ভাবে সমস্যায় পরে পুলিশের সাহায্যে সমাধান পেয়েছেন তা দেখানো হয়েছে। হেলমেট, মাক্স ও লকভাউন মানাতে পুলিশ প্রশাসন যে ভাবে তৎপর তাও উঠে এসেছে এই তথ্যচিত্রে।জেলা পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।

Share To:

THE OFFNEWS

Post A Comment: