দেবর্ষি মজুমদার, লেখক, বীরভূম:

দিল্লির নিজামুদ্দিন দরগায় মার্কসে যোগ দেওয়া বীরভূমের এক বাসিন্দাকে হজ হাউসে পাঠানো হল চিকিৎসার জন্য। নলহাটি থানার লোহাপুরের বাসিন্দা আনিসুল আম্বিয়া এই মার্কসে যোগ দিতে যান বলে সূত্রের খবর।  তাঁকেই পাঠানো হয় কোলাকাতার  হজ হাউসে।  চলতি বছরে ৫ মার্চ রাজধানী এক্সপ্রেসে দিল্লি নিজামুদ্দিন দরগা মার্কসে অংশ্রগ্রহণে যায়। ফের ১২ তারিখ ফিরে আসেন তিনিঁ। ঘটনার জানাজানি হতেই, নলহাটি থানার পুলিশ প্রশাসন ও এক চিকিৎসকের দল তাঁর বাড়ি যান। সেখানে প্রাথমিকভাবে কোন নমুনা না পেলেও, তাঁকে হোম কোয়ারিন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়।
নলহাটি-২ ব্লকের বিডিও হুমায়ুন চৌধুরী বলেন, খবর পেয়ে নলহাটি বি এম ও এইচ এবং প্রশাসন মিলে নলহাটির লোহাপুরের বাসিন্দা আনিসুল আম্বিয়ার বাড়ি গিয়ে পরীক্ষা করা হয়। প্রাথমিকভাবে করোনার কোং উপসর্গ পাওয়া যায় নি। তবুও তাঁকে হোম কোয়ারিণ্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়। ফের বৃহস্পতিবার বিকেলে তাঁকে সিউড়ি পাঠানো হয়। সেখান থেকে তাঁকে কোলকাতা নিয়ে যাওয়া হয়েছে কিনা সেটা আমার জানা নেই। এব্যাপারে জেলা সি এম ও এইচ হিমাদ্রী আরি বলেন, নিজামুদ্দিনে যারা গেছিলেন তাঁদের সকলকে  কোলকাতার হজ হাউসে পাঠানো হয়েছে।

অন্যদিকে,  শুক্রবার রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সৌম্যজিত বড়ুয়ার নেতৃত্বে পুলিশ গোটা রামপুরহাট শহরে টহল দিয়ে সাধারণ মানুষদের বাইরে বেরোতে নিষেধ করে। পাশাপাশি, নলহাটির বারা এলাকায় স্থানীয় শিল্পীদের সহযোগিতায় রাস্তায় আলপনা দিয়ে করোনা নিয়ে জনসচেতনতামূলক প্রচার করা হয় জেলাপুলিশের পক্ষ থেকে। একইভাবে হাঁসন মিল্টন রসিদ ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে রামপুরহাট মহকুমার বিভিন্ন জায়গায়  করোনার প্রাথমিক উপসর্গর নিয়ে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে প্রচার চালান মানুষের মধ্যে।

Share To:

THE OFFNEWS

Post A Comment: