দেবর্ষি মজুমদার, লেখক, বীরভূম:

বৃহস্পতিবার দলীয় কর্মীদের হাতে স্যানিটেশন লিকুইড দিয়ে করোনা ভাইরাসের সচেতনতা প্রচার শুরু করলেন আশীষ বন্দোপাধ্যায়।  তারপর মুখে মাস্ক বেঁধে দলীয় কর্মীদের সাথে নিয়ে ডাকবাংলা মোড়ে জনতার মাঝে ওয়ান টাইম ইউজ মাস্ক বিলি করলেন কৃষিমন্ত্রী আশীষ বন্দোপাধ্যায়। এদিন সাধারণ মানুষ মানুষ ছাড়াও,  তিনজন সাংবাদিককে এই মাস্ক পরিয়ে দিলেন কৃষিমন্ত্রী।

মূলত সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মন্ত্রী এদিন বেলা পৌনে বারোটা নাগাদ এই প্রচার করেন।  এ ব্যাপারে হাঁসন বিধায়ক মিল্টন রশিদ কটাক্ষ করে বলেন,  আমি ফেসবুকে দেখলাম কয়েকজন সাংবাদিককে মাস্ক পড়ালেন কৃষিমন্ত্রী। আর তিনি নিজে মাস্ক পড়েছিলেন।  আমার তরফে  মন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ,  কয়েকজন সাংবাদিক আর ধনী ছেলেদের  এই ওয়ান টাইম মাস্ক  পরালে সমস্যার সমাধান হবে না।  গ্রামবাংলায় মাঠে ঘাটে গরিব মানুষকে এই মাস্ক পরান।  শুধু ওয়ান টাইম মাস্ক দিলে, একদিন পর দ্বিতীয় দিন কি হবে?  তাই অন্তত ওই গরিব মানুষদের দশদিনের মাক্স দেওয়া হোক। নইলে এই নাটকবাজি করে আখেরে মানুষের কোন লাভ হবে না।
অন্যদিকে, নলহাটি ২ বিডিও হুমায়ুন চৌধুরী এবং নলহাটি-১ বিডিও জগদীশচন্দ্র বারুই বলেন,  আজকে ব্লক অফিসের কর্মীদের হাতে স্যানিটেশন লিকুইড দেওয়া হয় এবং কাজ শেষ হলে অফিস থেকে বের হওয়ার আগে ফের স্যানিটেশন লিকুইড দেওয়া হবে। এছাড়াও স্বাস্থ্যকর্মীদের নিয়ে নলহাটি রেলস্টেশন,  বাস স্ট্যান্ড প্রভৃতি পাবলিক প্লেসে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয় এবং তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা হয়। একইভাবে নলহাটি টু ব্লকের লোহাপুর স্টেশনে যাত্রীদের মধ্যে এই সচেতনতা বৃদ্ধি করা হয়। পাশাপাশি,  নলহাটি ১ ব্লকের জয়পুর গ্রামে সুরাট থেকে আগত দুই শ্রমিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।  অন্যদিকে,  নলাটি ২ ব্লকের ভদ্রপুর গ্রামে ভিন রাজ্য থেকে আগত দুই শ্রমিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। একই কারণে মেডিকেল টিম  ওই ব্লকের তিলোরা গ্রাম ভিজিট করে।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours