সীমন্তী দাস, লেখিকা, দুর্গাপুর:

করোনা ও আমজনতা। সারা বিশ্ব আমাদের দেশ আমার রাজ্য সংক্রমণ আতঙ্কে দিশেহারা। এরই মধ্যে জনতা কার্ফুর আহ্বান। সৌজন্যে রাজ্য ও কেন্দ্রীয় সরকারি সহযোগ। ব্যাস আসর কাঁপিয়ে থালা বাজিয়ে এসে গেল একাংশ রাজনৈতিক কুশীলবের দল। সেকি চুলচেরা বিপ্লবী বিশ্লেষণ। নিপাত যাক সরকারি নিষেধাজ্ঞা। এসব নাকি ভন্ডামির ফিরিস্তি। এই সর্ব বিশেষজ্ঞ রাজনৈতিক বিশ্লেষকদের মতে, মারো গোলি জনতা কার্ফু। আমাদের ঘোষিত বিরোধিতা যুগ যুগ জিও। এসব করোনাভাইরাস সব ঝুটা হ্যায়। তাই তাঁরাও হাওয়াতে ভাসিয়ে দিয়েছেন তাঁদের দর্শনের সাতকাহন।

১)আমি ফেসবুক এ দিদি মোদিকে বিস্তর গাল দেবো।ফরওয়ার্ড করে যাবে সত্য ,মিথ‍্যা পোষ্ট না পড়ে।

২)সব ধরনের করোনা সংক্রান্ত চক্রান্ত আমার জানা।
তাই মুখ‍্যমন্ত্রীর মিমে আমার প্রোফাইল ভর্তি।প্রধানমন্ত্রী থালা বাসন বাজায়।

৩)ট্রাম্প এসেছিলো এই ডিলটা করতে। চীন করেছে তাই দেখো লাল বা*রা কোথায়?

৪) মাস্ক বেঁধে ঘন্টা হবে।

৫)হাত ধুতে দেশের কটা লোক সাবান পায়?

৬)গোচোনা ,গোবর নিয়ে খিল্লি।

আমি হেভি পগরেছিভ,বুদ্ধিমান ইয়ে মানে তোমরা দেখো আর লাইক দাও।কমেন্ট করে আমার বুদ্ধির তারিফ করো।

১) তাই মাক্স পরছিনা।

২) বড়লোকের মহামারী হতে পারেনা।সংস্কৃতি, সিনেমা, বড় অফিসার আমাদের করোনা হবে?কি প্রেসটিজ।তাই বিদেশ থেকে ফিরে নেত্ত করছি।ফুর্তি করছি।
(আমি অঞ্জন,মিমি,কনিকা )

৩)ক্ষমতার বলে মানছি না মানবো বিধিনিষেধ।
ডি এম বৌ,আধিকারিক মা বুকে আগলে রাখছে।

৪)মিডিয়া বলছে গুজব ছড়াবেনা।আসলে যে টিকি বাঁধা পদতলে।বেঁচে তো থাকবোই তখন ঐ রোগ লুকানো আমলাদের সাথ ছাড়লে যদি হামলা করে।

৫)ষাটের ওপর হলে আমি মহা হিরো।মরবো।ছেলে মেয়ে প্রতিষ্ঠিত।বাড়ি ,গাড়ি কি নেই।ওসব ব‍্যারিকেট মানতে পারবোনা।আরে পায়ে দড়ি বেঁধে ভাগাড়ে ফেলে দেবে স‍্যার।ঐ প্রতিষ্ঠিতরা জানতেও পারবেনা।

আসলে মহামারী মানে ঐ কলেরা,প্লেগ ওসব।ওতেতো শয়ে শয়ে গরীব মরেছে।আমরা বা আমাদের পূর্বপুরুষেরা তাই দেখে চুক চুক করেছে।আমার যদি হতে হয় একটু স্পেশাল, স্ট্যাটাস বাঁচে।
আরে ,১৩০ কোটির দেশে ১% মানে ১ কোটি মরবে।

আরে এবার কেসটা উল্টে গেছে। গরীব বড়লোক সবাই মরবে। আহা,এমন সমাজতন্ত্র দেখবো বলেই বাঁচতে হবে।

একটা কথা বলি পরিশেষে। বিপ্লবীয়ানা একদিনের জন্য না হয় পরিহার করলেনই। আপনার এমন কিছু ক্ষতি হবে না। আপনার রাজনৈতিক বিশ্বাসে এতটুকু চিড় ধরবে না। একটিবার নিজের বাড়ির দিকে তাকান। একটিবার নিজের সমাজের দিকে তাকান। একটিবার নিজের দিকে তাকান। এ বিশ্ব থেকে মুক্ত হোক এই শতাব্দীর ভয়ঙ্করতম আতঙ্ক করোনাভাইরাস। আপনিই পারেন করোনা মুক্ত পৃথিবীর রূপকার হতে। আসুন আমরা সবাই হাতে হাত মিলিয়ে সার্থক করি জনতা কার্ফু। মানবজাতির প্রয়োজনে বারেবারে।

আমি যে এক নতুন দিনের অপেক্ষায় চেয়ে আছি...

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours