দেবর্ষি মজুমদার, লেখক, বীরভূম:

বসন্ত উৎসবে ফুটে উঠল এন আর সির বার্তা। রামপুরহাটে বসন্ত উৎসবে এন আর সির বার্তা প্রসঙ্গে রামপুরহাট শহর তৃণমূল সম্পাদক আব্দুর রেকিব বলেন, বসন্ত সমস্ত ভেদাভেদ মুছে গিয়ে মানবতার রঙ ফুটে ওঠে। সেখানে নো এন আর সি লেখা পোশাক পরে এই বার্তা দিতে চেয়েছি, আসুন! আমরা সবাই মিলনের রঙে রঙিন হয়ে উঠি।

অন্য দিকে, শান্তি নিকেতনী বসন্ত উৎসবের ছোঁয়া পাওয়া যায় তারাপীঠে! সোমবার সকাল থেকে তারাপীঠ মাতল বসন্ত উৎসবের আমেজে। কিছুটা হলেও, শান্তিনিকেতনের অভাব পূরণ হলো তারাপীঠে। তারাপীঠ মন্দির কমিটির উদ্যোগে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন যোগ দেয়। কচি কাচারা হলুদ, নীল শাড়িতে লাঠি নৃত্য, গান পরিবেশন করে। হোটেল ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সবাই খুব খুশি।
মঙ্গলবার বড়শাল গীতাঞ্জলি শিক্ষায়তনের উদ্যোগে পালিত হল -- ওরে গৃহবাসী। সেখানে কচিকাঁচারা মেতে ওঠে অনাবিল আনন্দে।  পাশাপাশি, একটি  অনাড়ম্বর প্রাণের স্পন্দনে ভরপুর ছিল রামপুরহাটে গান্ধর্বীর অনুষ্ঠান। কচিকাঁচা সহ গান্ধর্বীর সকল সদস্য এক নান্দনিক সন্ধ্যার উপহার দিল আগত শ্রোতা ও দর্শকদের। রামপুরহাট গান্ধর্বীর কর্ণধার চৈতি মজুমদারের পরিচালনায় বসন্তের আহ্বানে উৎসবের সব রঙ লাগলো সব রঙে, ছুঁয়ে গেল হৃদয়। সঙ্গীতের মূর্ছনা, নৃত্যের ভঙ্গিমায়, সঞ্চালনায়, আবৃত্তির কোলাজে ফুটে উঠল বিশ্ব প্রকৃতির এক অপরূপ চিত্র কল্প।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours