সুকন্যা পাল, ম্যানেজিং এডিটর, দ্য অফনিউজ, কলকাতা:

বুধবার দুর্গাপুরের ডাঃ বি সি রায় গ্রুপ অফ ইনস্টিটিউশনের তরফে অনুষ্ঠিত হয়ে গেল এক ভাবগম্ভীর স্মরণসভা। এই শিল্পশহরের ডাঃ বি সি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের দুলাল মিত্র অডিটোরিয়ামে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।
দুলাল মিত্র ছিলেন এই উদ্যোগী প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি। তাঁর মৃত্যুর দ্বিতীয় বার্ষিক শোকলগ্নে তাই এই অনুষ্ঠানে দুলালবাবুর স্মৃতিচারণা করেন গ্রুপের কর্মকর্তারা সহ কলেজের পড়ুয়ারা।
আয়োজক গ্রুপের সাধারণ সচিব তরুণ ভট্টাচার্য বলেন, 'স্বর্গীয় দুলাল মিত্র ছিলেন শিক্ষা জগতের ভবিষ্যৎ দ্রষ্টা। তাঁর রেখে যাওয়া অপূর্ণ কাজ পরিপূর্ণ করার সাধনায় আমরা ব্রতী হয়েছি। দুলালবাবুর আদর্শ আমাদের প্রেরণার পাথেও। উনার স্বপ্নপূরণ করার জন্য আমরা আন্তরিক ভাবে সবাই সচেষ্ট। আমাদের সফল হতেই হবে।'
এই স্মরণসভার অন্যতম আকর্ষণ ছিল নানা রবীন্দ্রসঙ্গীতের মনোরম মুর্ছনা। আর সেই মুর্ছনাকে উচ্চগ্রামে পৌঁছে দিলেন সঙ্গীতশিল্পী শ্রীকান্ত আচার্য। তিনি পরিবেশন করলেন একের পর এক জনপ্রিয় গান।
অনুষ্ঠানের সম্পর্কে জানাতে গিয়ে এই গ্রুপের অন্যতম কর্তাব্যক্তি অমিতাভ চক্রবর্তী মন্তব্য করেন, 'তরুণবাবু ছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমাদের সমস্ত কলেজের প্রিন্সিপাল ও ডিরেক্টরবৃন্দ। দুলালবাবু আমাদের আজও যাবতীয় চলার পথের প্রানভোমরা।'

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours