শ্বেতা ঘোষ, ফিচার রাইটার, নৈহাটি, উত্তর ২৪ পরগনা:

'পুরানো সেই দিনের কথা' এই গানের সুরেলা আবহ ছড়িয়ে শুরু হলো অতীতের স্মৃতিচারণ। না কোনও মেঠো চারণভূমিতে এই সুর বাতাসে ভেসে আসেনি। এই রাবীন্দ্রিক মুর্ছনা কানায় কানায় মোহিত হয় দুর্গাপুর ডা. বি সি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের দুলাল মিত্র অডিটোরিয়ামে। আসলে এই কলেজের প্রাক্তন ছাত্র ছাত্রীদের নিয়ে রবিবার আয়োজিত হয় 'আলমা ম্যাটার'। আক্ষরিক অর্থে কলেজ প্রাক্তণীদের এই অনুষ্ঠানের উষ্ণ আবহ মাঘের জুবুথুবু শৈত্য যেন সাময়িক ফিনিক্স পাখি বনে গেছে।
এহেন অনুষ্ঠানে কলেজের কর্মকর্তাদের তরফে মঞ্চে হাজির ছিলেন অলোক কাহালি, সৌরভ দত্ত, পীযূষ পাল রায়, জার্নাল সিং, কৌশিক সেনাপতি, অমিতাভ চক্রবর্তী প্রমুখ। কলেজ অ্যালুমনি অ্যাসোসিয়েশনের সভাপতি অভিজিৎ শ্যামও মঞ্চ আলোকিত করেন।
রবিবারের এই অনুষ্ঠানে বক্তারা বলেন, "কলেজ যাত্রা শুরু করে ২০০০ সালে। এখানকার পড়ুয়ারা বর্তমানে সমগ্র দেশ সহ সারা বিশ্বে সাফল্যের সঙ্গে প্রতিষ্ঠিত হয়েছে যা আমাদের গর্ব।"
উক্ত অনুষ্ঠানে প্রাক্তন ছাত্র ছাত্রীরা তাদের অতীত দিনের কলেজ অধ্যায়ন সম্পর্কে স্মৃতিচারণা করে নিজস্ব আবেগ মিশিয়ে দিয়ে। শিক্ষা প্রতিষ্ঠানের পাওয়ার প্রেজেন্টেশন ছাড়াও পরিবেশিত হয় রকমারি সাংস্কৃতিক অনুষ্ঠান।


Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours