দেবর্ষি মজুমদার, লেখক, বীরভূম:

এ তুমি কেমন তুমি অনুব্রত! হম্বিতম্বি নেই! বাংলা আবাস যোজনায় দুর্নীতি বন্ধে জেলা শাসককে চিঠি দিয়ে তার কপি দেখালেন দলের নেতা কর্মীদের। তাও আবার সাংবাদিক সম্মেলনে! প্রশান্ত কিশোরের টোটকা কিনা সেটা না বলে ঠারে ঠারে বুঝিয়ে দিলেন ইশারাই কাফি! 

অসুস্থতাজনিত কারণে কিছু দিন তাঁকে দলের মিটিংয়ে খুব একটা দেখা যায় নি। তবে সুস্থ হয়ে ফিরে এসেই স্বমূর্তিতে আর দেখা গেলনা তাঁকে! দলের স্বচ্ছভাবমূর্তি ফেরাতে এবার বাংলা আবাস যোজনায় দুর্নীতি বন্ধে উদ্যোগী হল তৃণমূল। দুর্নীতি বন্ধ করার আবেদন জানিয়ে জেলা শাসককে চিঠি দিলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সেই সঙ্গে দলের পক্ষ থেকে সমস্ত পঞ্চায়েত প্রধানদেরও জানিয়ে দিয়েছেন অনুব্রতবাবু।

বাংলা আবাস যোজনা নিয়ে দুর্নীতির অভিযোগ উঠছিল দীর্ঘদিন থেকে। বার বার নাম জড়াচ্ছিল শাসক দলের। কোন কোন ক্ষেত্রে স্বচ্ছল ব্যক্তিদের বাড়ি দেওয়া হয়েছে, আবার একই ব্যক্তি দুবার বাড়ি পেয়েছে। এমনও হয়েছে একজনের টাকা তুলে নিয়েছে অন্যজন। এই দুর্নীতিতে বার বার নাম জড়িয়েছে শাসক দলের। তাই এবার দুর্নীতি বন্ধে জেলা শাসককে চিঠি দিলেন অনুব্রত। 

এদিন অনুব্রত জেলা শাসককে লেখেন বাংলা আবাস যোজনা একবার যারা বাড়ি পেয়েছেন তাদের নাম পুনরায় তালিকায় থাকলে তা বাদ দেওয়া হোক। স্বচ্ছল বক্তিরা যাতে বাড়ি না পান সেদিকে নজর দিন। প্রকৃত প্রাপকদেরই বাড়ি দেওয়া হোক। 

এদিন সাংবাদিক সম্মেলনে অনুব্রতবাবু বলেন, “প্রাপকদের তালিকা তৈরি করেছেন কমরেডরা। কিন্তু এখন দোষ হচ্ছে আমাদের। সংবাদমাধ্যম বড় বড় খবর করছে দলের বিরুদ্ধে। তাই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে দুর্নীতি হলে প্রশাসনিক আধিকারিকরা দায়ী থাকবেন। আমরা প্রধানদেরও বলে দিয়েছি। তারাও নজরে রাখবে। যদি কোথাও স্বচ্ছল ব্যক্তি ঘর পায় তাহলে তা প্রশাসনকে জানাবে। প্রশাসন আইনের মাধ্যমে সেগুলি বাতিল করবে। এবার থেকে এরকম দুর্নীতি হয়ে থাকলে জেলা শাসক ও বিডিওরা ব্যবস্থা নেবে”।



Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours