fiture
মহুয়া চট্টোপাধ্যায়, ফিচার রাইটার, ক্যালিফোর্নিয়া: ৪ ই জুলাই আমেরিকার স্বাধীনতা দিবস হিসাবে উদযাপন করা হয়। আমার কাছে এটি নেহাতই প্রচুর খাবার (বেশিরভাগটাই বার বি কিউয়ের হট ডগ) , এবং ছোট শহর গুলিতে শিশুদের জরি চুমকির ব‍্যানার হাতে লাল নীল ও সাদা পোশাকের প‍্যারেড এই সীমাবদ্ধ ছিল । দিনটি শেষ হতো শহরের বেশিরভাগ অংশে আতসবাজির মাধ‍্যমে । তারা বলে , "আমেরিকা মুক্তির স্থান এবং সাহসীদের গৃহ ।"

দেখা যাক আমেরিকার এই ঐতিহ‍্যগুলি কোথা থেকে এসেছে । আমেরিকাও একদা আমাদের মতো ব্রিটিশ শাসনাধীন ছিল । ঔপনিবেশিক শাসনটি শেষ হয়েছিল এবং এটি ভোট দানের মাধ‍্যমে হয় এবং স্বাধীনতার ঘোষণাপত্র ৪ জুলাই, ১৭৭৬ তারিখে মহাদেশীয় কংগ্রেসে গৃহীত হয়েছিল। ঘোষনাটি থমাস জেফারসন দ্বারা ডাকা হয়েছিল, যিনি অবশেষে মার্কিন যুক্তরাষ্ট্রের তৃতীয় রাষ্ট্রপতি হয়েছিলেন। আমেরিকার পতাকাটিতে সাদা রঙের ১৩ টি সমান অনুভূমিক রেখা রয়েছে, পঞ্চাশটি নীল রেখা পঞ্চাশটি ক‍্যান্টনের প্রতীক , এবং পাঁচটি ছোট নীল তারা নীল আয়তক্ষেত্রের সাথে রয়েছে। ৫০ টি তারা আমেরিকার ৫০ টি রাজ্যকে প্রতিনিধিত্ব করে এবং ১৩ স্ট্রিপ ১৩ টি ব্রিটিশ উপনিবেশকে প্রতিনিধিত্ব করে যেগুলি গ্রেট ব্রিটেন থেকে মুক্ত হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাজ‍্য হয়। পতাকাটিকে স্টার স্প্যাংলেড ব্যানার বা "ওল্ড গ্লোরি" বলা হয়। আমেরিকা অভিবাসীদের একটি দেশ, যেখানে অভিবাসীরা তাদের দেশ থেকে তাদের ঐতিহ্য নিয়ে আসে। ইটালিয়ানরা আতশবাজি নিয়ে এসেছিল, যারা ১৯ শতকে এখানে বসতি স্থাপন করেছিল। তবে বর্তমানে বেশিরভাগ আতশবাজি চীন থেকে রপ্তানি করা হয়। এখন হট ডগ সম্পর্কে বলতে গেলে : উনবিংশ শতাব্দীতে এটি অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে, এবং ৪ জুলাই এর উদযাপনের জন্য প্রধানতম খাবার হয়ে উঠেছে। 

এগুলির অধিকাংশ এখন আমেরিকাতে তৈরি করা হয়। বেশিরভাগ শহরগুলি নাগরিকদের সরকারী স্থানে আতশবাজি জ্বালানোর অনুমতি দেয় না, তাই শহরগুলি পাবলিক পার্কগুলিতে আতশবাজি প্রদর্শন করে। যুক্তরাষ্ট্রের পরিবারগুলির জন্য এটি সবচেয়ে জনপ্রিয় এবং মজার জিনিস। [1] আরেকটি মজার ঘটনা আমেরিকাতে কোন রাষ্ট্রীয় ধর্ম বা ভাষা নেই । আপনি আপনার ভাষা বলতে পারেন এবং আপনার ধর্ম অনুশীলন করার স্বাধীনতা পেতে পারেন। এমন স্বাধীনতা বিশ্বে আর কোথায়? 



Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours