Funny fiture
চন্দ্রাবলী বন্দ্যোপাধ্যায়, ম্যানেজিং এডিটর,দ্য অফনিউজঃ "জীবে প্রেম করে যে জন"- এমন একটা স্ট্যাটাস দিয়ে, সম্প্রতি একজন একটা ভিডিও পোস্ট করেছে ফেসবুকে। তাতে, সে ব্যক্তি টিউবওয়েল পাম্প করছে আর একটা গরু জল খাচ্ছে। মানে সে ভাবছে, এটা একটা মহান কাজ। রীতিমত পোজ দিয়ে ভিডিওটা তোলা, যাতে তার এক্টিভিটিসটা পুরো দেখা যায়, এবং যে ব্যক্তি মোবাইল হাতে এই মহান কর্মটি করেছে তাকে রীতিমতো ইনস্ট্রাকশন দেওয়া হলো, দূর থেকে তুলতে। আবার কদিন আগে একটা মেয়ে ফেসবুকে ছবি পোস্ট করেছে। সে একটা পান কিনে গরীব বৃদ্ধাকে খাওয়াচ্ছে। পান দেওয়া হাত, আর পান নেওয়া হাত দুটো জুম করে তোলা।কখনওবা পথশিশুর অর্ধনগ্ন ছবির পোষ্ট। আর ইনবক্সেতো হাজারো মেসেজ আসে, রক্তদান, দুস্থকে চিকিৎসার সাহায্য,কোন খাবারে কতটা ভেজাল ইত্যাদি ইত্যাদি। ভাবতেও গর্ব বোধহয় আমাদের দেশে এত সুহৃদয় লোকের বসবাস। কিন্তু কথা হলো রাস্তায় বের হলে এ সব সুহৃদরা কোথায় গা ঢাকা দেন।

বরং উল্টো ছবি দেখি। গরীব বাচ্চা যদি ভুল করে ভিক্ষা চাওয়ার ছলে গা ছুঁয়ে ফেলে , তাহলে আর রক্ষে নেই। যেন নর্দমার কীট। অসহায় বৃদ্ধা বা বৃদ্ধ সারামাসেও ভিক্ষে করেও এত টাকা পায়না , যতটা একবেলার KFC-র খরচা।তাহলে সব ব্যক্তিরা, ফেসবুক বাবার ছোঁয়ায় মাদার টেরেসা হয়ে যায় নাকি ? নিন্দুকেরা চুপি চুপি আবার অন্য কথা বলে, এটা নাকি প্রেমের আখড়া।তাদের কে বোঝাবে," জীবে প্রেম করে যে জন সে জন ........."। পুরোটা বললাম না , এটা সবার মুখস্ত লাইন। আরে বাবা প্রেম is প্রেম। সে গরুর সাথেই হোক বা পরকীয়া। এই ফেসবুক বাবার কল্যাণে বেছে বেছে গুছিয়ে প্রেমটা করা যায়। একদিন ঝিঙে পোস্ত, একদিন মুড়িঘন্ট, চিকেন চাপ,কোনদিন কিছু স্ন্যাকস with সোনালী তরল। এই,,, ইয়ে ,, মানে স্বাদ পাল্টে খাওয়া। এখানে" বিবিধের মাঝে মিলন মহান"...। মানে বুড়ো-ছুড়ো, বুড়ি- ছুড়ী সব সুইট সিক্সটিন। কিন্তু বাবা, হুঁ হুঁ এটা তো জানো না, বসে উঠলেই সিনিয়র সিটিজেন হয়ে যায়। ফেসবুক প্রভুর অসীম কৃপায় জিভের স্বাদ পাল্টানো যায় ।কাউকে বিমুখ করেন না। সাত দিনে সাত রকম মেনু তো আছেই। তার উপর, উপরি পাওনা, ACC-NO, IFC ,উফ, আর পারা যায় না, লে পাগলা ক্ষীর খা। এই না হলে গুলাম আলী মুস্তফা। এক্কেবারে রসিয়ে বসিয়ে। তাহলে পাওনা অনেক কিছুই হলো, ধৈর্য্য, অধ্যবসায়, পড়াশোনা,জেলির মত থকথকে প্রেম। কি বললেন ? পড়াশোনা হয় না ? -কে বললো , এ সব বাজে কথা !! সেদিন একজন মেসেজ করেছে, আমার অফিসের পিয়ন। যত টুকু জানি সে লেখা পড়া বিশেষ জানে না। আমাকে লিখেছে,- DD kmn aco । আমার একটু সময় লাগলো বুঝতে কিন্তু পরে বুঝলাম, আর এও বুঝলাম বিশেষ মেধা খাটিয়ে, সাজিয়ে গুছিয়ে মেসেজ করা শিখে নিয়েছে। এর পর কি বলবেন ভায়া !! প্রভুর কি অসীম কৃপা। জানি আপনিও মনে মনে পরকীয়ার হিসেব করে নিলেন ।
কি ঠিক বললাম তো ? তাহলে এবার সবাই সমন্বয়ে বলুন, ফেসবুক মাইকি জয়। থুড়ি ফেসবুক বাবা কি জয়। কি বললেন ? আপনি সাহিত্যিক ? মুখবই বলবেন ? তা বলুন না , কে আপত্তি করেছে, কিন্তু জয়টা দিতে ভুলে যাবেন না ।


Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours