দি ব্যুরো, দ্য অফনিউজ, কলকাতা:

গত ১১ ডিসেম্বর কলকাতার কলেজ স্ট্রিটের কফি হাউসে আয়োজিত এক মনোজ্ঞ অনুষ্ঠানে প্রকাশিত হল মহুয়া বন্দ্যোপাধ্যায়ের কবিতার বই। বইটির নাম 'নষ্ট হতে চাই'। অনুষ্ঠানে হাজির ছিলেন নানা আঙ্গিকের এক ঝাঁক গুণীজন।

১৯০৮ সালে স্থাপিত 'চক্রবর্তী চ্যাটার্জী'র ঐতিহ‍্যপূর্ণ বই বিপণীতে মহুয়া বন্দ্যোপাধ্যায়ের এই কবিতার বইটি প্রকাশিত হয়। এই বর্নাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে 'নষ্ট হতে চাই ' কাব‍্যগ্ৰন্থটি প্রকাশ কালে উপস্থিত ছিলেন প্রখ্যাত আইনজীবী ও লেখক শ্রী জয়ন্ত নারায়ণ চট্টোপাধ্যায়, বিশিষ্ট  সাংবাদিক  জয়ন্ত  ঘোষাল,  বিশিষ্ট  বাচিক শিল্পী ও অভিনেতা সতীনাথ মুখোপাধ্যায়, প্রখ্যাত সাহিত্যিক হিমাদ্রি কিশোর দাশগুপ্ত, সাপ্তাহিক বর্তমান পত্রিকার  সম্পাদক তথা লেখক জয়ন্ত  দে, সাহিত্যিক ও কিশোর ভারতী পত্রিকার সম্পাদিকা  চুমকী চট্টোপাধ্যায়, চক্রবর্তী চ্যাটার্জি বুক স্টলের কর্ণধার  পিনাকী মজুমদার, দেব সাহিত্য কুটিরের কর্ণধার রাজর্ষি মজুমদার ও রাজিকা মজুমদার।

কবি ও প্রকাশনার তরফ থেকে অতিথিদের সুন্দর স্মারক সহযোগে অভ‍্যর্থনা করা হয়। প্রত্যেকেই তাদের বক্তব্যে মহুয়া বন্দ্যোপাধ্যায়ের কবিতার প্রশংসা সহ কিছু কবিতার লাইন তুলে ধরেন। 

সতীনাথ মুখোপাধ্যায় ও রাজিকা মজুমদার নষ্ট হতে চাই কাব‍্যগ্ৰন্থ থেকে দুটি কবিতা পাঠ করেন। শ্রীমতী চুমকি চট্টোপাধ্যায় তার সুললিত কন্ঠে রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন।

উল্লেখ্য, মহুয়া বন্দ্যোপাধ্যায় সাম্প্রতিক সময়ে কবি হিসেবে যথেষ্ট সুখ্যাতি অর্জন করেছেন। এমনকি লেখক, সাংবাদিক ও সমাজসেবী হিসেবে তাঁর পরিচিতি বহু মানুষের নজর কেড়েছে।

(www.theoffnews.com - poem book publication)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours