দি ব্যুরো, দ্য অফনিউজ, কলকাতা:

আজ দুর্গাপুরবাসী আয়েষা খাতুনের উনিশে পা। এই উপলক্ষ্যে সে মৃত কৃষক পরিবারের উদ্দেশ্যে দান করেছে পাঁচ হাজার টাকা। একই সঙ্গে রক্তদানও করেছে।

এই জন্মদিনের শুভদিনে আয়েষা নিজে তৃতীয়বার স্বেচ্ছায় রক্তদান করে। তার সঙ্গে জনা বত্রিশ স্বেচ্ছাসেবী এবং পরিবারের পরিজনেরাও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীতে অংশগ্রহন করেন। ভারতে সাম্প্রতিক কালের সর্ববৃহৎ কৃষক আন্দোলনে অংশগ্রহণকারী মৃত চাষিদের পরিবারের প্রতিও আয়েষা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আয়েষা নিজস্ব হাতখরচের সঞ্চিত অর্থ থেকে বাঁচিয়ে পাঁচ হাজার টাকা দান করে আর ইন্ডিয়া কিষান সভা শহীদ তহবিলে।

জন্মদিনের ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাক্তন তিন বিধায়ক সন্তোষ দেব রায়, রুনু দত্ত ও জাহানারা বিবি। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য রক্তদান আন্দোলনের কর্মকর্তা কবি ঘোষ সহ দুর্গাপুর মহকুমা হাসপাতালের ইনচার্জ করবী কুন্ডু ও টিপু সুলতান মেমোরিয়ালের সম্পাদক সোহেল আনোয়ার, কুলটি ইউথ ফোরামের সম্পাদক সেঞ্চুরিয়ান রক্তদাতা তুষার মুখোপাধ্যায়, সমাজসেবী সুবীর রায়, প্যারামাউন্ট বিপণীর কর্নধার আবু জাফর সাহেব, লাউদোহা ফরিদপুর স্বেচ্ছা রক্তদাতা সংগঠনের সম্পাদক সুজন চক্রবর্তী, সভাপতি শ্রী নির্মল পান, সমাজসেবী ও শিক্ষক সুজয় চৌধুরী, বড়জোড়া কিশলয় মিশনের সম্পাদক রবিউল মণ্ডল সহ বিশিষ্ট ব্যক্তিগণ। রক্ত সংগ্রহ করেছেন দুর্গাপুর মহকুমা হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক।

মেয়ের জন্মদিনে আয়েষার এই কর্মকাণ্ড দেখে গর্বিত এলাকার বিশিষ্ট আইনজীবী আয়ুব আনসারী। তিনি বলেন, "মেয়ের এই সামাজিক কাজকর্মে আমি গর্বিত। আমি আশা করবো, মেয়ে আগামী দিনেও এমন ভাবেই সমাজের প্রয়োজনে আরও বেশি সামাজিক হয়ে উঠবে।"

(www.theoffnews.com - birthday blood donation)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours