সাজিয়া আক্তার, রেসিডেন্সিয়াল এডিটর (বাংলাদেশ), দ্য অফনিউজ:

নেপালের অধিবাসী প্রকৃতি মাল্লা নামের এই মেয়েটি পড়াশোনা করে অষ্টম শ্রেণীতে। অল্প বয়সে তার এত সুন্দর হাতের লেখা নিখুঁতের একেবারে কাছাকাছি থাকায় পরিচিতি গোটা বিশ্ব জুড়ে। এই মতটি বিশেষজ্ঞদের যারা ফন্ট সম্বন্ধে অবগত। কয়েকমাস আগে নেপালের এক ব্যক্তি প্রকৃতি মাল্লার হাতের লেখার একটি ছবি তুলে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন।  

আর এরপরই তা ভাইরাল হতে সময় নেয়নি। এত অল্প বয়সে এত সুন্দর হাতের লেখার জন্য মেয়েটিকে নেপালি সশস্ত্র বাহিনী থেকে তাকে পুরস্কৃত করা হয়। প্রকৃতি মাল্লা সৈনিক আওয়াসিয়া মহাবিদ্যার ছাত্রী। তার হাতের লেখা পৃথিবীর সবথেকে সুন্দর হাতের লেখার স্থান অধিকার করে আছে। যদিও এই ভাইরাল হওয়া ঘটনাটি অনেকদিনের পুরোনো কিন্তু তা মানুষের মনে অনেকটাই জায়গা করে নিয়েছে। ছোট্ট মেয়েটি শুধুমাত্র তার হাতের লেখার কারণে আজ গোটা বিশ্বে পরিচিত।

তার হাতের লেখা দেখে যে কেউ বলবে সেটি কম্পিউটারের ফন্ট। মাঝেমধ্যে প্রকৃতি মাল্লার হাতের লেখা এমএস ওয়ার্ডের চেয়েও আরও বেশি সুন্দর হয়। অনেকে তার সুন্দর হাতের লেখাকে কম্পিউটারের ফন্ট ভেবে ভুল করতে পারে। তার লেখার মধ্যে যে ফাঁকা জায়গাগুলি থাকে তা একদম সমান। এই কারণে বিশেষজ্ঞরা বলছেন, তার হাতের লেখা নিখুঁতের প্রায় কাছাকাছি। বাচ্চা মেয়েটির হাতের লেখা সবাইকে অনুপ্রেরণা জোগায়।

(www.theoffnews.com - handwriting Prakriti Malla)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours