দেবর্ষি মজুমদার, লেখক (অনুলিখন), বীরভূম:

যাঁহারা আসিয়া ছিলেন তাঁহারা পক্ষপাত দুষ্ট। চারদিকে এতো উন্নয়ন, প্রাচীরের বেষ্টনী, হৃষ্টপুষ্ট লোহার গারদ, ক্লাসে ক্লাসে সিসিটিভির ক্যামেরা সদা জাগ্রত আধুনিক প্রহরী। বিশাল নিরাপত্তা বাহিনী, ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়। দেশের মানুষের কষ্টার্জিত অর্থের একচুলও নষ্ট হবার যো নেই। তবু B+?, ছ্যার, আপনি যে আমাদের ভারচুয়াল মিটিং এ বলেছিলেন, আপনার NAAC এর চেয়ারম্যানের সঙ্গে খুব বন্ধুত্ব, আপনি ঠিক করে দেবেন কারা কারা আসবে ন্যাকের দলে। আগের বার আপনি থাকলে তাই করতেন তাহলে আজ B+ এর জ্বালা সহ্য করতে হতো না।এইসব  কথা বলেছিলাম নাকি? হ্যাঁ ছ্যার, ওই কারা যেন সব টেপ করে রেখেছে চুপ কর অর্বাচীন, হ্যাঁ ছ্যার ঠিক কথা ছ্যার।

এই লেখাটাতো নাটক বিভাগের এক ছাত্রের নাটক  লেখার হাত পাকানোর খাতা থেকে সদ্যসমাপ্ত নাটকের চুরি করা অংশ। জানা গেল নাটকটির জোর কদমে মহড়া চলছে। পথনাটক হিসাবে শান্তিনিকেতনে ও অন্যান্য জায়গায় অভিনয় হবে।

ওসব তো নাটকের সংলাপ বাস্তবে বিশ্বভারতী B+ পেয়েছে। আগের বার ছিল প্রথম বার অভিজ্ঞতা ছিল না। বিশ্ববিদ্যালয়ের ভিতরের এক অংশ সরাসরি অসহযোগিতা করেছিল। ন্যাকের টিমের কাছে দেখা করে তৎকালীন উপাচার্যের বিরুদ্ধে অভিযোগ পত্রও দিয়েছিলেন। এরপরেও সেই প্রথম বার মান নির্ণয়ের নিয়মে, নম্বর উঠেছিল।

(www.theoffnews.com - Visva Bharati University drama)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours