সাজিয়া আক্তার, রেসিডেন্সিয়াল এডিটর (বাংলাদেশ), দ্য অফনিউজ:

দক্ষিণ-পূর্ব এশিয়ার কম্বোডিয়ার ৭৪ বয়সী কিম হাং ‘স্বামী’কে চিনে নিলেন আদরের ভঙ্গি দেখেই। ঘাড়ের কাছে চুম্বন করে সিঁড়ি দিয়ে নেমে আসছিল। তা দেখে মুগ্ধ তিনি। এবং নিমেষেই চিনে নিলেন স্বামীকে।

এই বয়সেও প্রেম ও রোম্যান্টিক অনুভূতিতে ভরপুর তিনি। তিনি যাকে স্বামী হিসেবে নিমেষে চিনে নিয়েছেন, তিনি কিন্তু মানুষ নন, এক আস্ত গরু। যে গরুর আচরণ দেখে কিমের তাকে নিজের প্রয়াত স্বামী হিসেবে চিনে নিতে বিন্দুমাত্র ভুল হয়নি।

স্বামীর আচরণ সম্পর্কে কিম হাং বলেন এরকম, ‘গরুটি আমার ঘাড়, চুলের কাছে এসে চেটে দিল। তারপর আমাকে আদর করে সিঁড়ি দিয়ে আমার পিছনে নামল। ঠিক যেমন আমার স্বামী করতেন। তার পর থেকেই আমার মনে হচ্ছে, আমার মৃত স্বামীই গরু হয়ে আমার কাছে ফিরে এসেছেন।’

কিমের স্বামী মারা গিয়েছেন গত বছর। এর মধ্যে একদিন একটি বাছুর খিমের মুখের কাছে মুখ এনে কিমকে ‘আদর করে’ (যে আদরকে প্রকারান্তরে ‘চুমু’) বলে দাবি খিমের। তারপর থেকেই কিমের কেন যেন মনে হচ্ছে, এই গরুই তাঁর মৃত স্বামী। তাঁর স্বামীরই পুনর্জন্ম হয়েছে গরু রূপে। তা মনে হওয়ায় আর দেরি করেননি তিনি। সটান বিয়েও করে নিয়েছেন গরুকে। গ্রামবাসীরাও উপস্থিত হয়েছিলেন কিমের সঙ্গে গরুর ওই বিয়েতে।

গরুটিকে বিয়ে করে নিজের ঘরেই তাকে রেখেছেন কিম। নিয়মিত স্নান করানো, খেতে দেওয়ার পাশাপাশি সব রকমের যত্ন নিচ্ছেন তিনি গরুটির। আরাম করে ঘুমানোর জন্য গরু-স্বামীর জন্য বালিশ-বিছানার ব্যবস্থাও করেছেন!

(www.theoffnews.com - Bangladesh Combodia Kim Hung cow)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours