সুকন্যা পাল, ম্যানেজিং এডিটর, দ্য অফনিউজ, কলকাতা:

রবিকবির রচিত এই লাইনটা কি অদ্ভুত প্রাসঙ্গিক তাই না? "কৃষ্ণকলি আমি তারেই বলি, কালো তারে বলে গাঁয়ের লোক।" বিশ্বকবির এই উক্তি যথার্থ করে তুলেছেন এই বিশ্ববিস্ময় মডেল। এই মুহূর্তে তিনিই বিশ্বের সর্বাপেক্ষা কৃষ্ণাঙ্গ মডেল হিসেবে খ্যাত। চাঁদের পাহাড়ের দেশ আফ্রিকার এই আধুনিকা মডেলের নাম খৌদিয়া ডিয়োপ। ফ্যাশন দুনিয়ার বিশেষজ্ঞদের মতে, মডেল হিসেবে তিনি শুধুমাত্র উপযুক্তই নন, এক অদ্ভুতরকমের অনবদ্য।

সৃষ্টিকর্তা এক অদ্ভুত দক্ষতায় যেন তৈরি করেছেন মডেল দুনিয়ার এই তারকাকে। সুন্দর, অত্যাশ্চর্য, উজ্জ্বল এই সব ধরণের বিশেষণই যেন যথাযথ ভাবে বসিয়ে দেওয়া যায় খৌদিয়া ডিয়োপের নামের আগে পরিচয়ের সঙ্গে সঙ্গে।

ঈশ্বরের এই অসীম কীর্তিকে সম্মান জানাতে এই মডেলকে মেলানিন দেবী’ বলেও সম্বোধন করা হয়ে থাকে পৃথিবী জুড়ে। মেলানিন শব্দের অর্থ কী? আমাদের ত্বকের কোষের অভ্যন্তরে মেলানিন নামে এক ধরনের পদার্থ রয়েছে। এই মেলানিনই আমাদের ত্বকের রং নির্ধারণ করে দেয় জন্ম থেকেই। যাদের শরীরে মেলানিন যত বেশী তাদের ত্বক যে তত কালো। নিজেকে ফর্সা হিসেবে জনসমক্ষে উপস্থাপিত করে তুলতে অনেকেই শরীরের মেলানিন কমানোর পথে হাঁটেন। তবে সেই পথ মাড়াননি খৌদিয়া কোনও কালেই। এবং নিজের জন্মগত পথে হেঁটেই তিনি লাভ করেছেন সেরার সেরা শিরোপা।

(www.theoffnews.com - Khoudia Diop melanin goddess)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours