সাজিয়া আক্তার, রেসিডেন্সিয়াল এডিটর (বাংলাদেশ), দ্য অফনিউজ:

পুরুষদের পুরুষ বন্ধু থাকবে এইটা বেশ স্বাভাবিক ব্যাপার। কারণ বন্ধু ছাড়া জীবনে একা চলা ভীষণ কঠিন। বন্ধু এমন একজন ব্যক্তি, যার কাছে নিজের আবেগ-অনুভূতি, চিন্তাভাবনা ও মতাদর্শ শেয়ার করা যায়। মাঝেমধ্যে মন ভালো করতে দূর-দূরান্তে ঘুরতেও যাওয়া যায়।তবে শুধু পুরুষ বন্ধুই নয়, একজন পুরুষের জীবনে নারী বন্ধু থাকাটাও খুব জরুরি। একটু খেয়াল করলেই দেখতে পারবেন, অনেকের সেরা বন্ধুটিই নারী।

পুরুষের জীবনে সেরা নারী বন্ধু থাকা যে জরুরি, তার আট কারণ রয়েছে। সেগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক-

১. প্রেরণাদাতার ভূমিকায়: আপনার সেরা নারী বন্ধুটি সব সময় আপনাকে প্রেরণা জোগাবে। একজন ভালো ও সংবেদনশীল মানুষ হতে যা করা দরকার, তার পরামর্শ দেবে। আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে এবং যে কাজটি করা দরকার, তা বারবার স্মরণ করিয়ে দেবে। যখন আপনি হতাশ হবেন, সে সময় আপনার পাশে থাকবে।

২. সবসময় পাশে থাকবে: আপনার দুঃসময়ে পাশে থাকবে নারী বন্ধুটি। নতুন নতুন জীবন অভিজ্ঞতা আপনাকে শেয়ার করবে, যা জেনে আপনি উপকৃত হবেন।

৩. ফ্যাশন সেন্স উন্নয়নে সহায়তা করবে: নারী বন্ধু আপনার ফ্যাশন সেন্স উন্নয়নে প্রয়োজনীয় পরামর্শ দেবে। আপনার চুলের স্টাইল কেমন হবে, ক্যাজুয়াল ও বিশেষ অনুষ্ঠানে কেমন পোশাক পরবেন, তার সবই আপনাকে বুঝতে সহায়তা করবে নারী বন্ধু। তার সাহায্যে আপনি সহজে বুঝতে পারবেন, কোন রঙ আপনাকে বেশি মানায়। আর নিয়মিত এসব পরামর্শ আপনার জীবনধারাই পাল্টে দেবে।

৪. সম্পর্ক বিষয়ে পরামর্শ: আপনি ও আপনার সঙ্গীর কেমন সম্পর্ক চলছে, বনিবনা হচ্ছে কি না ইত্যাদি নানা বিষয়ে সঠিক পরামর্শ দেবে সেরা নারী বন্ধুটি। আপনার প্রেমিকার সঙ্গে যদি সম্পর্ক খারাপ যায়, তবে কী করতে হবে, তার উপায়ও বাতলে দেবে নারী বন্ধুটি। এককথায় সে হবে আপনার রিলেশনশিপ কাউন্সেলর। কারণ নারীর মনপড়া সেই তো ভালো জানে। আপনার পুরুষ বন্ধু হয়তো সমস্যা চিহ্নিত করতে পারবে না ঠিকঠাক, তবে নারী বন্ধু ঠিকই চিহ্নিত করতে পারবে।

৫. আপনার সমস্যাগুলো মনোযোগ দিয়ে শুনবে: নারী বন্ধু আপনার যাবতীয় সমস্যা মনোযোগ দিয়ে শুনবে। কোনো প্রকার সংকোচ ছাড়াই আপনি আপনার নারী বন্ধুকে নিজের সমস্যা সম্পর্কে বলতে পারেন। সে ধৈর্য সহযোগে শুনবে আর সঠিক পরামর্শ দেবে।

৬. অনেকের সঙ্গে পরিচিত করাবে: সেরা নারী বন্ধু থাকার আরেকটি সুবিধা হলো, সে আপনাকে অনেকের সঙ্গে পরিচিত করাবে। পুরুষের তুলনায় নারীরা বন্ধুত্ব তৈরিতে বেশি পারদর্শী। তাই আপনার যদি সেরা নারী বন্ধু থাকে, সে নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত করাবে। এভাবে আপনারও নতুন বন্ধু তৈরি হবে।

৭. কেনাকাটায় সহযোগিতা করবে: আপনার কাছে যদি শপিং বিরক্তিকর মনে হয়, তবে নারী বন্ধুর ওপর সম্পূর্ণ নির্ভর করতে পারেন। সে আপনাকে সহযোগিতা করবে। কোন পোশাক আপনাকে মানাবে, রঙ-ই বা কী হবে, এমন সব বিষয়ে তার ওপর নির্ভর করতে পারেন। সে আপনাকে সব সময় সঠিক স্থানে নিয়ে গিয়ে আপনার বাজেটের মধ্যে সঠিক পণ্যটি কিনে দেওয়ার চেষ্টা করবে।

৮. একইসঙ্গে বোন ও মায়ের ভূমিকায়: একজন সেরা নারী বন্ধু থাকা মানে তার কাছ থেকে আপনি বোন ও মায়ের মতো সাপোর্ট পাবেন। সে শুধু আপনার যত্নই নেবে না, সেরা উপদেশটাও দেবে। কোন খাবারটি আপনার জন্য অস্বাস্থ্যকর, তাও বাতলে দেবে নারী বন্ধুটি। আর বোনের মতো খুনসুটি তো করবেই।

(www.theoffnews.com - man woman relationship friendship)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours