সংযুক্তা বন্দ্যোপাধ্যায়, ফিচার রাইটার ও শিক্ষিকা, শিবপুর, হাওড়া:

(নানা চলচ্চিত্রকে স্মরণ করে প্রিয় অভিনেতা সৌমিত্র চট্ট‍্যোপাধ‍্যায়ের দ্রুত আরোগ‍্য কামনায় এই প্রতিবেদন।) 

"দেবী" ফিরে গেলেন কৈলাসে, "চেনা অচেনা" মানুষের শুভ বিজয়ায় ভেসে গেলাম এই অশুভকালে। কিন্তু কিছুই তো শুভ হলো না। চারিদিকে বিষাদের লম্বা তালিকা তবু শেষে ক্রমশ..."বেলাশেষে" করুণ "স্বরলিপি"তে তানপুরা বাজিয়ে চলেছেন কোন এক শিল্পী।

তবু আমরা ভালোর আশায় "জীবন সৈকতে" "খুঁজে বেড়াই" "নতুন দিনের আলো"। কবে সেই ভালো দিন আসবে? কি এক "আতঙ্ক" গ্রাস করছে প্রতিনিয়ত। করোনার "অশনি সঙ্কেত" "ঘরেবাইরে" "হাটেবাজারে" সর্বত্র। "শাখাপ্রশাখা" বিস্তার করে এগিয়ে চলেছে এই "গণশত্রু"!  সাবধান হন সবাই। 

আজ অপুর খুব বড় "অসুখ" এক "অপরিচিত"  করোনাশত্রুর আক্রমণে। অর্ধচেতনে এখন "অপুর সংসার"। অবচেতনে হাসপাতালের বিছানায় শুয়ে কি ভীষণ লড়াই যে করছেন!

চলচ্চিত্রের "গণদেবতা" সৌমিত্র চট্ট‍্যোপাধ‍্যায় আপনার জন‍্য অনুরাগীরা "পদ্ম গোলাপ" নিয়ে অপেক্ষা করছে আপনার পুজোর জন‍্য। 

সবার ঐকান্তিক কামনায় আপনি সাড়া দেবেন এই আশাকরি। কিছুইতে কোন অবস্থাতেই যতই আসুক "অতল জলের আহ্বান", আপনি যে আমাদেরই মনের মনিকোঠায়। 

জয়সলমীরের "সোনার কেল্লা" অপেক্ষা করছে ফেলুদার জন‍্য আজও। "সাঁঝবাতির রূপকথা"রা "নিশিযাপন" করছেন আপনার আরোগ‍্য কামনায়। এই "মহাপৃথিবী" পথ চেয়ে, আবার কবে হবে অভিযান "তিন ভুবনের পারে"?

আপনি অপ্রতিদ্বন্দ্বী অপরাজিত অপ্রতিরোধ‍্য! শেষের কবিতা পাঠ এখনো হয়নি শেষ। জানি এ জীবন বহমান... তবু এখনি বলবেন না, "হে বন্ধু বিদায়..."। দ্রুত সুস্থ হয়ে উঠুন শ‍্যামসাহেব "প্রথম কদম ফুল" দিয়ে আপনার আরোগ‍্য কামনা করি।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours