দেবর্ষি মজুমদার, লেখক, বীরভূম:

জায়ের দুই বছরের ছেলেকে খুনের দায়ে অভিযুক্ত মহিলাকে শনিবার তোলা হলো বোলপুর আদালতে। ঘটনাটি ঘটেছে শুক্রবার বোলপুরের কাশীপুরে। মৃত শিশুটির নাম আকিব খান (২)।  সরকারি আইনজীবী শ্যাম সুন্দর কোনার বলেন, এদিন অভিযুক্ত মহিলা তাজমিন বিবিকে বোলপুর আদালতে তোলা হলে পুলিশ ১০ দিনের পুলিশি হেফাজতের আবেদন করে। অভিযুক্তের জবানবন্দি লিপিবদ্ধ হওয়ার পর এ সি জে এম অয়ন কুমার বন্দ্যোপাধ্যায় অভিযুক্তের ৭ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। ভারতীয় দণ্ডবিধির ৩০২ খুন, ২০১ তথ্য প্রমাণ লোপাটের ধারায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। 

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার। ওই দিন অভিযুক্ত তাজমিন বিবি ও তার ছোট জা শম্পা খানের বচসা হয়। তখন কার মত মিটে গেলেও তার রেশ শুক্রবার পর্যন্ত থেকে যায়। মৃত শিশুটির দাদু লাল চাঁদ খানের দাবি, বৃহস্পতিবার  জায়ে জায়ে বিবাদ হয়। দুই ছেলের পাশাপাশি বাড়ি। শুক্রবার জুম্মার নামাজের সময় আমি মসজিদে যায়। আমার স্ত্রী বাড়ীতে যায় নমাজ পড়তে। সে সময় আমার নাতিটা বড় বৌমার সামনে খেলছিল। হঠাৎ জানা যায়, তাকে পাওয়া যাচ্ছে না। আমার ছেলে মোর্শেদ শ্যামবাটি ভ্যান নিয়ে গেছিল। বিকেল পাঁচটা পনেরো নাগাদ বাড়ি ফিরে ছেলের খোঁজে বেরিয়ে পড়ে। পুকুর ঘাট কোথাও পাওয়া যায় নি। পুলিশকে ফোন করার পর দুবার আসে। কিন্তু কোন কিছু উদ্ধার করা যায় নি। তার পর বড় বৌমার আচরণে সন্দেহ হওয়ায় পুলিশ তাঁকে জেরা করে ওই দু'বছরের শিশু আকিব খানের মৃতদেহ  অভিযুক্ত তাজমিন বিবির বাড়ির আলমারির শোকেস থেকে উদ্ধার করে। 

পুলিশি প্রাথমিক তদন্তে জানা গেছে, পারিবারিক বিবাদের কারণে বড় জা তাজমিন বিবি ছোট জা শম্পা খানের পুত্র সন্তান আকিব খানকে শ্বাস রোধ করে  ও মৃত্যু নিশ্চিত করতে লোহা জাতীয় ধাতব দণ্ডে আঘাত করে মুখে কাপড় বেঁধে বাড়ির আলমারির শোকেসে প্রায় ৬ ঘন্টা পুরে রাখে।  এই ঘটনায় পুলিশ তাজমিন বিবিকে পুলিশ গ্রেপ্তার করেছে এবং তাঁর স্বামী পেয়ার উদ্দিন খানকে আটক করেছে।


Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours