ইন্দ্রাণী সেন, সাংবাদিক, বাঁকুড়া:

করোনা আবহে বড়সড় সাফল্যে পেল বাঁকুড়া জেলা পুলিশ। বুধবার রাতে  গোপনসূত্রে খবর পেয়ে  একটি আটা ভর্তি পিকআপ ভ্যান আটক করে কোতুলপুর থানার পুলিশ। পরে রেশনে সরবরাহ করা  প্রায় ১৪০ ক্যুইন্ট্যাল আটা বাজেয়াপ্ত করে।

 খবরে প্রকাশ, বুধবার কোতুলপুর নাকা  চেকিং এ কর্তব্যরত পুলিশ কর্মী এবং পরিদর্শক খাদ্য ও পরিবহন বিভাগ কোতুলপুর সন্দেহভাজন আটা বোঝাই একটি পিক আপ ভ্যান আটক করেন। পরে ড্রাইভারের সাথে কথা বলে পুলিশ জানতে পারে ঐ পিকআপ ভ্যানটি গোপীনাথপুরের শালুক গেঁড়ের  মাবিয়া গায়েনের বাড়ি থেকে সরাসরি গড়বেতা নিয়ে যাচ্ছিল।গাড়ির ড্রাইভার কোন বৈধ কাগজপত্র দেখাতে না পারলে আধিকারিকদের সন্দেহ হয়। পুলিশ ও খাদ্য দপ্তরের আধিকারিকরা ঐ ব্যক্তির বাড়িতে গিয়ে তল্লাশি শুরু করলে সেখান থেকেও বেশ কিছু রেশনে সরবরাহ করা আটা উদ্ধার করে। খাদ্য দপ্তরের পক্ষ থেকে এবিষয়ে কোতুলপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঐ দিন রাতেই অভিযুক্তকে গ্রেফতার করে। তাকে জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানতে পারে, গত ছ'মাস ধরে বাড়িতে রেশনের আটার প্যাকেট খুলে বস্তা বন্দি করে ঐ আটা মেদিনীপুরের বিভিন্ন জায়গার লাইন হোটেল গুলিতে সরবরাহ করছিল। বৃহস্পতিবার কোতুলপুর থানার পুলিশ অভিযুক্তকে বিষ্ণুপুর মহকুমা আদালতে পেশ করেছে।
   স্থানীয় বিধায়ক ও রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা ঘটনার বিবরণ দিয়ে বলেন, " করোনা আবহে রেশনে বিনামূল্যে  খাদ্যবন্টন নিয়ে বিরোধীরা বারবার বর্তমান সরকারকে আক্রমণ করে চলেছে। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের রেশন দ্রব্য নিয়ে কোন ধরণের কালোবাজারি বরদাস্ত করা হবে না, সকলেই যাতে নিজেদের প্রয়োজনীয় রেশন পান তা নিয়ে সচেতন সরকার"।খাদ্য দপ্তর ও পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা কর্ন তিনি, এই ঘটনার সঙ্গে  যুক্ত প্রত্যেকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours