দি ব্যুরো, দ্য অফনিউজ, কলকাতা:

সম্প্রতি কলকাতার স্বপ্নরাগ পরিবারের পক্ষ থেকে মহানগরের মিনার্ভা থিয়েটারে তৃতীয় বর্ষপূর্তি পালিত হল। প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা করেন সংস্থার সভাপতি গৌতম দে মহাশয়। অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন সনৎ কুমার নস্কর। গানে, আবৃত্তিতে, নৃত‍্যে, কবিদের কন্ঠে কবিতাপাঠে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান মঞ্চ। 

বিভিন্ন ক্ষেত্রে গুণী ব্যক্তিদের অনুষ্ঠানে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। পর্বতারোহী ও লেখক, অর্জুন পুরস্কার প্রাপ্ত দেবাশীষ বিশ্বাস এবং সমাজসেবক গৌতম ঘোষাল সংবর্ধিত হোন। 

প্রতি বছরের মত এবারও সংস্থার পক্ষ থেকে "নারী জাগৃতিকা সম্মাননা ২০২২" স্মারক তুলে দেওয়া হয় মহিলাদের আত্মনির্ভর করার জন্য যে সংস্থা কাজ করছে সেই নিবেদিতা শক্তি কলকাতাকে। 

গত ১৪ই নভেম্বর শিশু দিবস উপলক্ষে স্বপ্নরাগ পরিবার তেঘরিয়ার স্নেহনীড় হোমে আন্ডার প্রিভিলেজ শিশুদের যে অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছিল সেই অঙ্কন শিল্পীদের হাতে এই দিন শংসাপত্র এবং স্মারক তুলে দেওয়া হয়। এছাড়া উত্তর চব্বিশ পরগনার জেলা ব্যাপী অঙ্কন প্রতিযোগিতার প্রথম দশজন কৃতী অংকন শিল্পীদের হাতেও শংসাপত্র, স্মারক তুলে দেওয়া হয়। 

বোলপুর থেকে আগত অতিথি কিশোর ভট্টাচার্য এবং অন্যান্য আমন্ত্রিত অতিথিদের মনোজ্ঞ বক্তব্য  অনুষ্ঠানটিকে প্রাঞ্জল করে তোলে।

অনুষ্ঠানে দুটি একক কাব্যগ্রন্থ যথা কবি কৃষ্ণা গুহ রায়ের "বেহায়া সময়ের রোদ্দুর" এবং কবি সফিক আহমেদের "মন জমিন" বই দুটির আত্মপ্রকাশ হয়। এছাড়াও অনুষ্ঠান মঞ্চে এই সংস্থার পক্ষ থেকে স্বপ্নরাগ বইমেলা ২০২২ সংখ্যাটির উদ্বোধন হয়। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আবৃত্তিশিল্পী জুঁই দে এবং শর্মিলা বন্দ্যোপাধ্যায়। সমগ্র অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিচালনা করেন এই সংস্থার সহ-সভাপতি সুজাতা দাস, সম্পাদক কৃষ্ণা গুহ রায় এবং সহ-সম্পাদক  তাপস গুপ্ত।

(www.theoffnews.com - cultural program Kolkata Minarva Theatre)

Share To:

THE OFFNEWS

Post A Comment:

0 comments so far,add yours